বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

মাদারীপুরে দুর্বৃত্তের দেয়া আগুনে ব্যবসায়ীর ঘর পুড়ে ছাই

মাদারীপুর  সংবাদদাতা: রাতের আঁধারে দুর্বৃত্তের দেয়া  আগুনে একটি মালামাল বোঝাই ঘর পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। মাদারীপুর পৌরসভার চরখাগদী মৌজার চরমুগরিয়া সরকারী প্রজেক্টের পাশে শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কয়েকজনকে সন্দেহ করে  রোববার সকালে মাদারীপুর সদর থানায় জিডি করেছে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানান, গভীর রাতে চরমুগরিয়ার সরকারী প্রজেক্ট এলাকায় ব্যবসায়ী মাহফুজুর রহমান রোমান তার ক্রয়কৃত ৬২ শতাংশ জমিতে সীমানা দেয়ালের কাজ করছিল। শনিবার গভীর রাতে কিছু দুর্বৃত্ত  একটি মালামাল বোঝাই ঘরে আগুন দেয়।  পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।পেট্রোল ঢেলে আগুন দেয়া হয় বলে স্থানীয়দের ধারণা।  

ক্ষতিগ্রস্ত মাহফুজুর রহমান রোমান বলেন, ‘আমার জমি নিয়ে এলাকায় কিছু মানুষের সাথে বিরোধ চলে আসছিল। ধারণা করছি তারাই আগুন দিয়ে আমার ঘরটি পুড়ে ফেলেছে। ঘরে একটি পানির পাম্প, ৭৫ বস্তা সিমেন্টসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল ছিল। পরে হাজরাপুর এলাকার দুলাল ডাক্তার, কালাম বেপারীসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি। এখন পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।’ মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান মিঞা জানান, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি পূর্ব পরিকল্পিত নাশকতা নাকি অন্য কোন কারণে হয়েছে, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি পুলিশের উর্ধ্বতন মহলও অবগত আছেন।’

খাবার বিতরণ : মাদারীপুরে করোনার ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া গরীব ও অসহায় মহিলা-পুরুষের মাঝে রোববার সকালে শহরের সবুজবাগ এলাকায় রুচিতা খাবার ঘরের ব্যবস্থাপনা পরিচালক কে.এম. হাবিবুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে খাবার বিতরণ করা হয়েছে। মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন গিয়াস উপস্থিত থেকে পঞ্চাশজন অসহায় মানুষের হাতে খাবার তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি মো. শাহ্জাহান খান, কোষাধ্যক্ষ মনজুর হোসেন প্রমুখ। 

অনলাইন আপডেট

আর্কাইভ