ঢাকা, বুধবার 12 August 2020, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

করোনা সন্দেহে বাড়ি লকডাউনের ৯ ঘণ্টা পর অসুস্থ কৃষকের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: কুমিল্লার দাউদকান্দিতে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ আলেক খান (৫৫) নামে এক কৃষকের বাড়ি লকডাউনের নয় ঘণ্টা তার মৃত্যু হয়েছে।কৃষক আলেক জ্বর, সর্দি, কাশি এবং শ্বাসকষ্টে ভুগছিলেন।আজ রোববার সকাল ৮টায় তিনি মারা যান।

এর আগে শনিবার রাত ১১টায় দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামের আলেক খানের অসুস্থতার লক্ষণকে করোনার উপসর্গের সাথে সামঞ্জস্যপূর্ণ মনে হওয়ায় তার পরিবারসহ একটি বাড়ির ৭টি পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়।

দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শাহিনুর আলম সুমন জানান, আলেক খান নামে ওই ব্যক্তি ৪-৫ দিন আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জ্বর, সর্দি এবং কাশিজনিত রোগের চিকিৎসা নিয়ে যান। শনিবার পূর্বের সমস্যাগুলোর সাথে শ্বাসকষ্ট শুরু হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যোগাযোগ করে তার পরিবারের লোকজন। 

দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, ওই ব্যক্তি করোনা আক্রান্ত সন্দেহে মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামের একটি বাড়ি লকডাউন করা হয়।

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, মারা যাওয়া ওই ব্যক্তি আগে থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। তার উপসর্গ করোনা সংক্রমণের সাথে সম্পর্কিত, তাই নমুনা সংগ্রহ করে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। রিপোর্ট আসলেই নিশ্চিত হওয়া যাবে কি কারণে তার মৃত্যু হয়েছে। 

সম্প্রতি ওই বাড়িতে বিদেশ থেকে কেউ দেশে ফেরেননি এবং আলেক খান পেশায় কৃষক ছিলেন বলেও জানান সিভিল সার্জন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ