রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ব্র্যাক ব্যাংকের পাঁচ কোটি টাকার সাহায্য

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ কোটি টাকার অনুদান দিয়েছে ব্র্যাক ব্যাংক। মহামারি আকার ধারণ করা করোন ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকারকে সহায়তা হিসাবে প্রদান করেছে ব্যাংকটি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংকস এর মাধ্যমে একটি চেক হস্তান্তর করেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “সারা বিশ্বে প্রতিদিন সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে কেউই নিজেদের পুরোপুরি নিরাপদ ভাবতে পারেন না। দেশব্যাপী বন্ধের কারণে হয়তো আমরা COVID-19 সংক্রমণ রোধে প্রাথমিকভাবে সফল হয়েছি। এর জন্য সরকারকে ধন্যবাদ না দিলেই নয়। তবে পরিস্থিতি আরও খারাপ হলে তা মোকাবিলায় আমাদের সতর্ক ও প্রস্তুত থাকা প্রয়োজন।”

COVID-19 বাংলাদেশে প্রথম প্রকাশ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ব্র্যাক ব্যাংক বেশ কয়েকটি প্রতিরোধমূলক উদ্যোগ নিয়েছিল”, হোসেন বলেন, “আমরা তখন থেকেই তৎপর। আমরা আমাদের গ্রাহক এবং কর্মচারীদের সাথে বিস্তার রোধ করার উপায়গুলি নিয়ে যোগাযোগ শুরু করি এবং তা এখনও অব্যাহত রয়েছে। দেশব্যাপী বন্ধের সময়ও গ্রাহক ও কর্মীদের সুরক্ষা নিশ্চিত করে আমরা আমাদের ১৮৭টি ব্রাঞ্চের ৯৬টিই খোলা রেখেছি। আমরা প্রতিদিন ব্রাঞ্চে গ্রাহকের উপস্থিতি পর্যবেক্ষণ করছি এবং বাংলাদেশ ব্যাংকের এ সংক্রান্ত নির্দেশনা অনুসরণ করছি। গ্রাহকদের কথা বিবেচনা করে দেশব্যাপী আমাদের ৪৫০টি এটিএম বুথে পর্যাপ্ত নগদ অর্থ জমা রেখেছি। আমাদের ৯,০০০ কর্মীর ৬০ শতাঙ্কই বাড়ি  থেকে কাজ করছেন। কোন ধরণের গুজব, অজ্ঞতা বা ভুল ধারণা যেন করোনাভাইরাসের প্রতিরোধ যুদ্ধে কোন ক্ষতি না করে সেজন্য ব্র্যাক এর প্রস্তুত করা করোনা প্রতিরোধে করণীয় সংক্রান্ত বেশ কিছু পোস্ট ও বার্তা নিয়ে আমরা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রয়েছি। আমরা বিশ্বাস করি যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আমাদের অবদান অনেককেই সরকারের সহায়তায় ও দেশের মানুষের জন্য এগিয়ে আসতে উত্সাহিত করবে।”

এর আগে, ব্র্যাক ব্যাংক, বিদ্যানন্দ ফাউন্ডেশনে তার ক্রেডিট কার্ডধারীদের প্রতিটি অনুদানের জন্য ১০% (সর্বোচ্চ ১,০০০ টাকা) পর্যন্ত অনুদান যোগ করার ঘোষণা দিয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

 

অনলাইন আপডেট

আর্কাইভ