বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

করোনা সচেতনতা ভূমিকা রাখছে ব্যক্তি ও প্রতিষ্ঠান

ফেনী সংবাদদাতা : ফেনী সরকারি কলেজের রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে তৈরিকৃত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম উদ্বোধন হয়েছে। কলেজের রসায়ন বিভাগের ল্যাবে তৈরি হওয়া এসব গতকাল সোমবার সকালে কমিশনার জয়নাল আবদীন ভবন প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল। 
ভোলাহাট: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে করোনা সচেতনতায় ভোলাহাট প্রেস ক্লাবের উদ্যোগে ২৫ মার্চ বুধবার সকাল ১১টার দিকে সাধারণ মানুষের মাঝে  মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সভাপতি গোলাম কবির, সাধারণ সম্পাদক শাহ কবির, যুগ্ম সাধারণ সম্পাদক  কায়সার আহমেদ, সাংগানিক সম্পাদক শরিফুল ইসলাম, সাংবাদিক জামিল হোসেন। আরো উপস্থিত ছিলেন,পল্লী বিদ্যুতের এজিএম রুহুল আমিন, আলি হায়দার রুমান,শুভ আলীসহ অন্যরা।
চকবাজার: থানা বৃহত্তর ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে করোনা ভাইরাস তথা কোভিক-১৯ থেকে রক্ষা পাওয়ার জন্য চকবাজার এলাকার বিভিন্ন পয়েন্টে দিনব্যাপী মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়। বিকাল ৫টায় চকবাজার অলিখাঁ মসজিদ চত্তরে মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেন সমিতির সভাপতি মো: ইলিয়াছ। এ সময় আরো উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক মো: তানবীর জুনায়েদ রাজিব, সহসভাপতি আনোয়ার শরীফ, মুহাম্মদ ইয়াছিন, জামাল উদ্দিন, খালেদ জামান, আমিনুল হক প্রমুখ।
ধুনট: ধুনট উপজেলা জেলার পল্লীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা পেশায় আছেন ফৌজিয়া বিথি। পেশা ও সংসার কাজের ফাঁকে তিনি নিরবে নিভৃতে এগিয়ে এসেছেন পল্লীর দিনমজুর, খেটে খাওয়া মানুষের জন্য কিছু করার প্রত্যাশায়। বিশ্বব্যাপী কোরোনা ভাইরাসে আক্রান্তদের জন্য কিছু করতে না পারলেও নিজেকে আত্মনিয়োগ করলেন এলাকার অসহায় দুস্থদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে। গত কয়েকদিন যাবত নিজ উদ্যোগে নিজের হাতে তৈরী করা মাস্ক বিলিয়ে বেড়াচ্ছেন। একজন সঙ্গী নিয়ে রাতে মাস্ক বিনা মূল্য বিলি করছেন অসহায় সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে।
চৌগাছা (যশোর): যশোরের চৌগাছা উপজেলা, পৌর ও সরকারি কলেজ ছাত্রদলের উদ্যোগে চৌগাছা বাজারে করোনা ভাইরাস সতর্কতার লিফলেট বিতরণ করা হয়েছে। 
প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত এবং বিনামূল্যে শ্রমিক-দিনমজুর ও রিক্সাচালকদের মাঝে বিতরণ করার উদ্যোগ গ্রহন করেছে। হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুতকরণ কর্মসূচিটি উদ্বোধন করেন গ্রীন ভয়েস এর উপদেষ্ঠা ও বাপার যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল হাবীব। এছাড়াও উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী জাকির হোসেন ও সাবেক ছাত্রনেতা রুহিন হোসেন প্রিন্স, সহ-সমন্বয়ক হুমায়ন কবির, আরিফ হোসেন, আব্দুস ছাত্তার, শাকিল কবির, সাচিনু মারমাসহ গ্রীন ভয়েস এর স্বেচ্ছাসেবকবৃন্দ।
পলাশ (নরসিংদী): “করোনার ভয় সচেততাতেই দূর হয়, গুজব বা আতঙ্ক নয়-সচেতনতাতেই সমাধান হয়” এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর পলাশ উপজেলায় সামাজিক সংগঠনের জিবাণুমুক্ত অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার পলাশ বাসস্ট্যান্ড থেকে জিবাণুমুক্ত এই অভিযানের শুভ উদ্বোধন করেন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান সমন্বয়ক আল-মুজাহিদ হোসেন তুষার। এ সংগঠনের কর্মীদের মাধ্যমে সকাল থেকে উপজেলার বিভিন্ন যানবাহন, হাটবাজার ও জনসমাগমস্থল গুলোতে জিবাণুনাশক ওষুধ ছিটানো হয়।
পাঁচবিবি (জয়পুরহাট): পাঁচবিবিতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আওলাই ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের লিফলেট বিতরণ করেছেন। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রার্দুভাব রোধে  জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আহম্মদ আলীর উদ্যেগে ইউনিয়ন পরিষদ ছাতীনালী বাজার এলাকাসহ ইউনিয়নের বিভিন্ন জন গুরুত্বপূর্ণ এলাকায় লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। এ সময় ইউপি সচিব সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপসিস্থ ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ