সোমবার ১৮ অক্টোবর ২০২১
Online Edition

গণপরিবহন বন্ধ না করে সরকারী ছুটি ঘোষণার সিদ্ধান্ত আত্মঘাতী

স্টাফ রিপোর্টার : স্কুল-কলেজ বন্ধ ঘোষণার পর গণপরিবহন বন্ধ না করে সরকারী ছুটি ঘোষণার সিদ্ধান্ত অদূরদর্শী ও আত্মঘাতী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। 
গত মঙ্গলবার দিনব্যাপী ঢাকা থেকে সড়ক, রেল, নৌ-পথের যাত্রীসাধারণের ঘরমুখো যাতায়াত পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
বিবৃতিতে তিনি বলেন, সরকার ও গণমাধ্যমের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে নানাভাবে করোনা ভাইরাসের ভয়াবহতায় জনসমাগম ও গণপরিবহন এড়িয়ে চলার পরামর্শ ব্যাপকভাবে প্রচার করা হলেও আমাদের অসচেতনতা ও অসতর্কতায় ঢাকা থেকে ঈদ উৎসবের মতো জনগণ বাদুড়ঝোলা হয়ে গণপরিবহনে চেপে বাড়ি যাচ্ছে। এতে বাস, লঞ্চ ও ট্রেনে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। বিশ্বের দেশে দেশে এ ভাইরাসটির সংক্রমণ দেখা মাত্রই সারাদেশ বা প্রদেশ লকডাউন করে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার শংকায় প্রতিরোধ করেছে। সে সময় আমাদের দেশের লাখো লাখো মানুষ ঢাকা থেকে দেশব্যাপী যাতায়াতের কারণে এ ভাইরাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। দেশব্যাপী ভয়াবহ এবং প্রাণঘাতী এ করোনা ভাইরাস প্রতিরোধে অবিলম্বে সব শ্রেণির গণপরিবহন বন্ধ করার জোর দাবিও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ