শুক্রবার ০৫ মার্চ ২০২১
Online Edition

চট্টগ্রামে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের ফল পাঠাচ্ছে সিএমপি

চট্টগ্রাম ব্যুরো : করোনাভাইরাসের কারণে যারা হোম কোয়ারেন্টিনে রয়েছেন তাদের জন্য ফল পাঠাচ্ছে চট্টগ্রাম মহানগর পুলিশ। সোমবার থেকে শুরু হওয়া এ কার্যক্রম নগরীতে চলবে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান। তিনি বলেন, হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা ভয় পায়। তারা যেন নিজেদের অপরাধী মনে না করে সেজন্য উৎসাহ দেওয়ার জন্য তাদের বাসায় ফল পাঠানোর উদ্যোগ নিয়েছি। প্রথমদিন নগরীর ১৬ থানায় পাঁচটি করে মোট ৮০টি পরিবারে এ ফল পাঠানো হয়েছে। পাশাপাশি চলছে তালিকা তৈরির কাজ। প্রতিদিন এভাবে কোয়ারেন্টিনে থাকাদের বাসায় ভিটামিন-সি যুক্ত ফল পাঠানো হবে। এর ফলে বিদেশফেরতরা পুলিশের নজরদারিতেও চলে আসবে মনে করেন তিনি। প্রথমদিন যে ৮০টি পরিবারে আমরা ফল পাঠিয়েছি সেসব পরিবারের সাথে আমাদের একজন করে অফিসার যুক্ত হয়ে গেছে। এতে তারা সবাই আমাদের নেটওয়ার্কের মধ্যে চলে এসেছে জানান তিনি।
সিএমপির হটলাইন চালু : করোনাভাইরাস গুজব ও পণ্যের মজুদদারী ঠেকাতে হটলাইন চালু করেছে চট্টগ্রাম নগর পুলিশ। পাশাপাশি বিদেশ থাকা আসা ব্যক্তিরা হোম কোয়ারেন্টিন না মেনে সামাজিকভাবে মেলামেশা করছে কিনা সে বিষয়েও তথ্য দেওয়া যাবে এ হটলাইনে। চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিকী জানান, হটলাইনের ০১৪০০ ৪০০৪০০ নম্বর ২৪ ঘণ্টা চালু থাকবে। একজন পুলিশ কর্মকর্তা ফোনের তথ্য সংগ্রহ করবেন। তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে কেউ উদ্দেশ্যমূলকভাবে গুজব কিংবা অপপ্রচার করলে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল, চিনি প্রভৃতি মজুদ করে অতিরিক্ত দাম নিলে এ হটলাইন নম্বরে অভিযোগ দেয়া যাবে। পাশাপাশি বিদেশ ফেরত কোনো ব্যক্তি হোম কোয়ারেন্টিন না মেনে ঘোরাফেরা করলে তাদের বিষয়ে এ হটলাইন নম্বরে তথ্য জানানোর জন্যও অনুরোধ জানান তিনি।
গত কয়েকদিনে বিদেশ ফেরত ৯৭৩ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার পরার্মশ দিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। হোম কোয়ারেন্টিন না মানায় ১২ জনকে প্রায় তিন লাখ জরিমানাও করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অনলাইন আপডেট

আর্কাইভ