শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

করোনা মোকাবিলায় মেয়র আইভীর নেতৃত্বে নাসিকের জরুরি সভা

নারায়ণগঞ্জ সংবাদদাতা : করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকবিলায় করণীয় বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) এর উদ্যোগে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি)  মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী’র সভাপতিত্বে জরুরি সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) মো. আবুল আমিন, জেলা শিক্ষা অফিসার  মো. শরিফুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের  উপ পরিচালক মো. বসির উদ্দীন, নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডা. মো. আকতার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা প্রশাসকের সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক ও সমাজসেবা অধিদপ্তরের  উপ পরিচালক মো. আসাদুজ্জামান সরদার।
সভায় করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের এলাকাগুলোতে লিফলেট বিতরণ, স্টিকার, ফেস্টুন  লাগানো, ওয়েব সাইটে করোনা প্রতিরোধে প্রচারণা, সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে প্রচার, মোবাইল ফোনে ১ হাজার জনকে এসএমএস প্রদান, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবায় প্রচারের জন্য বার্তায় প্রেরণের কার্যক্রম গৃহিত হয়।
এছাড়া সকল সেবাগ্রহিতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য ৫শ’ হ্যান্ড স্যানিটাইজার বিতরণও সরকারি ও বেসরকারি সকল গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও লঞ্চ-ঘাট, বাসস্টেশন, নিয়মিত ক্লোরিন পানি স্প্রে করা হবে। পাশাপশি  করোনা ভাইরাস প্রতিরোধ ও ডেঙ্গু মোকাবিলায় ওয়ার্ড পর্যায় সমন্বয় কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এছাড়া বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা, মশক নিধন ও হোম কোয়ারেন্টাইন কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।
গতকাল সিটি করপোরেশন অধীনস্থ এলাকাগুলোতে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে সভাপতি করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
নারায়ণগঞ্জে মোবাইল কোর্টে জরিমানা
নিম্নমানের হ্যান্ড স্যানিটাইজার ও মেয়াদ উর্ত্তিনের তারিখ না থাকায় নারায়ণগঞ্জের মাসদাইর এলাকার দ্যা নিউ গ্রোসি প্লাস নামের একটি সুপার শপকে ৪০ হাজার টাকা জরিমাণা করেছে ভ্রম্যমাণ আদলত। সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা নাহিদ বারিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদলত এই অভিযান চালান। এসময় সুপার শপ স্বপ্নতে অভিযান চালানো হয়। তবে সেখানে কোনো পণ্য বেশি দামে বিক্রি করতে দেখা যায়নি। অন্যদিকে সোনারগাঁয়ে একটি পৌরসভাসহ ১০টি ইউনিয়নে করোনা সচেতনেতার জন্য প্রতিটি ওয়র্ডে ওয়ার্ডে মাণকিং করা হচ্ছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ