শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মাদরাসা-ই-আলিয়ার সাবেক অধ্যক্ষ ড. ইসলাম গণির ইন্তিকালে জামায়াত আমীরের শোক

উপ-মহাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ সরকারি মাদরাসা-ই-আলিয়ার সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. ইসলাম গণির ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
গতকাল সোমবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক ড. ইসলাম গণি বাংলাদেশে দ্বীনি শিক্ষার প্রচার ও প্রসারে অনেক অবদান রেখে গেছেন। তিনি অনেক আলেম-উলামা তৈরী করেছেন যারা ইসলামের খেদমত করে যাচ্ছেন। মহান আল্লাহ তায়ালা তার খেদমতসমুহ কবুল করুন। তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে 
এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
একেএম ফজলুল হকের ইন্তিকাল : ফেনী জেলা শাখা জামায়াতে ইসলামীর সদস্য (রুকন) মাস্টার একেএম ফজলুল হক ৪৮ বছর বয়সে ২২ মার্চ রাত ১০টায় ডায়াবেটিস রোগে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি একটি মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। তিনি ৩ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সকাল ১১টায় ফেনী জেলার সদর উপজেলার মটবি নামক নিজ গ্রামের বাড়িতে সালাতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাস্টার একেএম ফজলুল হকের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 
শোকবাণীতে তিনি বলেন, মাস্টার একেএম ফজলুল হক (রাহিমাহুল্লাহ)Ñকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে মাফ করে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 
তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
দেওয়ান আবদুল মান্নানের ইন্তিকাল : গাজীপুর মহানগরের অবিভক্ত টংগী থানা শাখা জামায়াতে ইসলামীর সাবেক সেক্রেটারি দেওয়ান আবদুল মান্নান ৮৫ বছর বয়সে ২২ মার্চ রাত ৯টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ৫ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সকাল ১০টায় পাগাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সালাতে জানাযা শেষে তাকে মরকুন কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: দেওয়ান আবদুল মান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 
শোকবাণীতে তিনি বলেন, দেওয়ান আবদুল মান্নান (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে মাফ করে নেকিতে পরিণত করুন। তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করুন।
তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
মাওলানা আলী আশরাফের ইন্তিকাল: খুলনা মহানগরী শাখা জামায়াতে ইসলামীর প্রবীণ সদস্য (রুকন) মাওলানা আলী আশরাফ ৭৩ বছর বয়সে ১৮ মার্চ ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি একটি মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। তিনি ৩ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন।
শোকবাণী: মাওলানা আলী আশরাফের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা আলী আশরাফ (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে মাফ করে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ