বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

চকরিয়া জমজম হাসপাতালে বিশ্বমানের জার্মানির সিটি স্ক্যান মেশিন উদ্বোধন

চকরিয়া জমজম হাসপাতালে সিটি স্ক্যান মেশিন উদ্বোধন করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব জাফর আলম এমপি

চকরিয়া সংবাদদাতা : দক্ষিণ চট্টগ্রামের উন্নত স্বাস্থ্য সেবার অন্যতম প্রতিষ্ঠান চকরিয়া জমজম হাসপাতালে উদ্বোধন করা হয়েছে বিশ্বমানের জার্মানির অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন। বুধবার ১৮মার্চ সকাল ১১টায় এ উপলক্ষ্যে হাসপাতাল মিলনায়তনে সিটি স্ক্যান মেশিন উদ্বোধনোত্তর এক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। তিনি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে সিটি স্ক্যান মেশিনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক প্রশাসন রিয়াজ মো. রফিক সিদ্দিকী, পরিচালক জালাল আহমদ, মাস্টার আলী আহমদ, হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট গাইনী বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ ফয়জুর রহমান, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ হুমায়ুন কবির, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ দেলোয়ার হোসেন, নবজাতক ও শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ আমির হোছাইন, প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ নাসিমা আকতার প্রমুখ ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাসপাতালের শেয়ার হোল্ডার হাফেজ মুজিবুল হক।

এব্যাপারে সুপারিন্টেন্ডেন্ট ডাঃ ফয়জুর রহমান বলেন, জমজম হাসপাতালের এই সিটি স্ক্যান মেশিন বিশ্বমানের অত্যাধুনিক ও উন্নত ব্রান্ডের। জার্মানির সিমেন্স কোম্পানীর এই সিটি স্ক্যান মেশিনের রিপোর্ট সেবা নিশ্চিত করার জন্য এটি নতুন সংযোজন। এ রিপোর্ট পেতে এখন আর ঢাকা-চট্টগ্রাম দৌড়াতে হবেনা। তাছাড়া দেশ সেরা একটি বিশেষজ্ঞ ডাক্তারদের প্যানেল অনলাইনে রিপোর্টের মাধ্যমে উন্নত সেবা নিশ্চিত করবে বলে তিনি জানান।

অন্যদিকে সেবা প্রসঙ্গে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির বলেন, জমজম হাসপাতালে উন্নত বিশ্বের আধুনিক চিকিৎসার উন্নত যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে এলাকার গণমানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য সিটি স্ক্যান সংযোজন একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। প্রতিদিন ৮/১০ জন সার্বক্ষণিক বিশেষজ্ঞ ডাক্তার এবং প্রতি শুক্রবার ২০/২৫ সিনিয়র বিশেষজ্ঞ ডাক্তার এই হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন। পর্যায়ক্রমে আরো বিশেষজ্ঞ ডাক্তার এবং সেবার পরিধি বৃদ্ধি করে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। 

এদিকে মুজিববর্ষ উপলক্ষে জমজম হাসপাতাল কর্তৃপক্ষ স্বাধীনতার মাস মার্চ মাসকে সেবা মাস হিসেবে ঘোষণা করেছে। এর আলোকে চিকিৎসা সেবার সকল ক্ষেত্রে সেবা মাসে আগত রোগীদের কম খরচে উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। তাই মার্চ মাসে আগত সকল রোগী চিকিৎসা সেবা গ্রহণকালে প্রত্যেক ক্ষেত্রে ২০% হতে ৪০% কম মূল্যে চিকিৎসা সেবা পাবেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ