মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

অনিশ্চয়তার মধ্যেই জাপানে পৌঁছাল অলিম্পিক মশাল

স্পোর্টস ডেস্ক : করোনা ভাইরাসের প্রভাবে টোকিও অলিম্পিক নিয়ে অনিশ্চয়তার কথা বলছেন অনেকে। যদিও ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এশিয়ার প্রায় প্রত্যেকটি দেশ নির্ধারিত সময়ে অলিম্পিক আয়োজন নিয়ে আশার কথা শুনিয়েছেন। সময়মতোই এই বিশ্ব ক্রীড়াযজ্ঞ আয়োজনের ব্যাপারে প্রত্যয়ী জাপান। এর মধ্যেই শুক্রবার দেশটিতে পৌঁছাল অলিম্পিক মশাল।

মশাল গ্রহণের অনুষ্ঠান ছিল অনাড়ম্বর। যদিও এদিনটির জন্য আয়োজনের কোনো কমতি ছিল না জাপান সরকারের। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থমকে দিয়েছে সব। একটি চার্টার্ড বিমানে করে ২০১১ সালের সুনামিতে বিপর্যস্ত মিয়াগি রাজ্যের মাতসুশিমা এয়ার বেইজে নামনো হয় অলিম্পিক মশাল। বিমান থেকে মশাল গ্রহণ করেন জাপানের সাবেক দুই পদক জয়ী অলিম্পিয়ান সোওরি ইয়োশিদা ও তাদাহিরো নমুরা।এরপর তারা মশাল নিয়ে যান চেরি ফুলে সুসজ্জিত মঞ্চে থাকা অতিথিদের সামনে।

এ সময় দুইশোর মতো স্থানীয় শিশু অলিম্পিক মশালকে স্বাগত জানায়। অলিম্পিক মশালের আনুষ্ঠানিক রিলে শুরু হবে ২৬ মার্চে ফুকুশিমার জে-ভিলেজ স্পোর্টস কমপ্লেক্স থেকে।সূচি অনুযায়ী ২৪ জুলাই পর্দা উঠার কথা টোকিও অলিম্পিকের। শেষ হওয়ার কথা ৯ আগস্ট। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মুখে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্ট পিছিয়ে দেওয়ার দাবি তুলেছেন অনেকে। যদিও সময়মতোই অলিম্পিক আয়োজনের ব্যাপারে আশাবাদী জাপান কর্তৃপক্ষ।

অনলাইন আপডেট

আর্কাইভ