মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

ক্রীড়া সহযোগিতা বৃদ্ধি করবে ব্রাজিল প্রত্যাশা বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার : পাঁচবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপা জয়ী ব্রাজিল বাংলাদেশের ফুটবল উন্নয়নে আরো সহযোগিতা করতে আগ্রহী। গত বছর বাংলাদেশের ক্রীড়ায় সহযোগিতা শুরু করেছিল ব্রাজিল। যার মধ্যে জগেন লাকরা, লতিফুর রহমান নাহিদ, নাজমুল আকন্দ ও ওমর ফারুক মিঠু এই চার কিশোর ফুটবলার এক মাসের জন্য ব্রাজিলে অনুশীলন করে এসেছিলেন।আগামীতে আরো বেশি ফুটবলার নিয়ে এবং তাদের দেশ থেকে কোচ পাঠিয়ে বাংলাদেশের ফুটবল উন্নয়নে সহযোগিতা করতে প্রতিশ্রুতিও দিয়েছে পেলে-নেইমারদের দেশটি।এ নিয়ে কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বললেন, ‘আজ বৃহস্পতিবার এ নিয়ে আমাদের আন্তঃমন্ত্রণালয়ের একটি সভায় আগামীতে আরো বড় পরিসরে কিভাবে ব্রাজিলের সহযোগিতা নেয়া যায় তা নিয়েই আলোচনা করবো।’

ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) তাদের সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশকে সহযোগিতার উদ্যোগ নিয়েছে বিশ্বেও দ্বিতীয় দেশ হিসেবে। দুই বছর আগেই শুরু এই উদ্যোগ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল তখন ব্রাজিল সফর করে আলোচনা করে এসেছিলেন দেশটির ফুটবল কর্মকর্তাদের সঙ্গে। যার ফল প্রথম এসেছিল গতবছর চার ফুটবলারকে ব্রজিল পাঠানোর মধ্যে দিয়ে।

ব্রাজিল থেকে ৩ সদস্যের একটি প্রতিনিধি দলের খুব শীঘ্রই ঢাকায় আসার কথা রয়েছে। আন্তঃমন্ত্রণালয়ের সভায় ওই তিন সদস্যের ঢাকা সফর নিয়েও আলোচনা হবে। তবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ব্যক্তিগতভাবে মনে করছেন এখন বাইরের কোনো অতিথি না আসাই ভালো। ব্রাজিলের প্রতিনিধি দলের ঢাকা সফরের দিনক্ষণ পরিবর্তনের পক্ষে দেশের ক্রীড়ার শীর্ষ ব্যক্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ