মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

দৈনিক মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলায় জামায়াতের নিন্দা

দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
গতকাল শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে তা আইনের অপব্যবহার ছাড়া আর কিছুই নয়। স্বাধীন মত প্রকাশ ও গণমাধ্যমের কণ্ঠরোধ করার জন্যই এ মামলা দেয়া হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের শুরু থেকেই এ নিয়ে বিতর্ক চলছিলো। অনেকে আশঙ্কা প্রকাশ করেছিলেন এ আইনটি গণমাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণের জন্য ব্যবহার হতে পারে।
ইতিপূর্বেও স্বাধীন মত প্রকাশের কারণে অনেক সাংবাদিককে জেল, জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছে। দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ানসহ অনেক পত্রিকা ও টিভি চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে। দৈনিক সংগ্রামের কার্যালয়ে ন্যক্কারজনকভাবে হামলা ও ভাংচুর করা হয়। দৈনিক সংগ্রামের সম্পাদক প্রবীণ সাংবাদিক আবুল আসাদকে মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে। মানুষের মত প্রকাশের স্বাধীনতার শেষ সুযোগটুকুও বর্তমানে আর বিদ্যমান নেই। এভাবে গণমাধ্যমের কণ্ঠরোধ করার পরিণতি কখনো সুফল বয়ে আনে না। 
দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ