বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর করার দাবি

স্টাফ রিপোর্টার: সরকারি উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর না হওয়া মানবতা বিরোধী অপরাধ তাই সরকারি প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর করার দাবি। একইসঙ্গে এ বিষয়ে হাইকোর্টের রায় বৈষম্যমূলক হওয়ায় এটি বাতিলের পাশাপাশি সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লবের সামনে এক মানববন্ধনে উন্নয়ন প্রকল্পের সব কর্মকর্তা কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তরিত করার জন্য প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। এসময় প্রকল্প থেকে জনবল রাজস্বখাতে স্থানান্তর ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহ্বায়ক শাহ আলম, সদস্য সচিব শফিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন। জানা যায়, চলতি বছরের ৯ ফেব্রুয়ারি হাইকোর্ট সরকারি উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর হবে না জানিয়ে আদেশ দিয়েছেন।
মানববন্ধনে জানানো হয়, হাইকোর্ট চলতি বছরের ৯ ফেব্রুয়ারি প্রকল্পের জনবল রাজস্ব খাতে স্থানান্তর করা হবে না মর্মে রায় প্রদান করেন। যাহা উন্নয়ন প্রকল্পের জনবলের স্বার্থ ও মানবতা বিরোধী। এসময় লিখিত বক্তব্যে বলা হয়, আগেও একই ধরনের প্রকল্পের জনবল হাইকোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে রাজস্বখাতে স্থানান্তরিত হয়ে চাকরিতে বহাল রয়েছে। আর যারা স্থানান্তরিত হতে পারে নাই হাইকোর্টে তাদের মামলা চলমান ছিল। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় মহামান্য হাইকোর্ট সেসব বাতিল করে দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে হাইকোর্টের রায় বাতিল করে উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্ব বাজেটে স্থানান্তর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানানো হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ