বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

খাগড়াছড়িতে গাছ কাটার ঘটনায় বিজিবি’র মামলা

খাগড়াছড়ি সংবদদাতা: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজ বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে বিজিবি সদস্য শাওন খান নিহতের ঘটনায় ৪০বিজিবি’র পক্ষ থেকে মামলা করা হয়েছে। এ মামলায় সংঘর্ষে নিহতদেরও আসামী করা হয়েছে বলে জানা গেছে।

ঘটনার দু’দিন পর গতকাল বৃহস্পতিবার দুপুরে বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) হাবিলদার ইসহাক বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামী করে এ মামলা করেছেন। 

মামলার এজাহারে ঘটনার দিন মঙ্গলবার (৩ মার্চ) সকাল ১১টার দিকে বেআইনিভাবে জনতা সংঘবদ্ধ হয়ে অস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিতভাবে সরকারি কাজে বাধা প্রদান, আঘাত, গুরতর জখম, হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাটিরাঙ্গা থানার ওসি (তদন্ত) মো. শাহনুর আলম জানান, বিজিবির গুলীতে নিহত সাহাব মিয়া ওরফে মুছা মিয়া, আকবর আলী, আহাম্মদ আলী, মো. মফিজ মিয়া ছাড়াও স্থানীয় মৃত মফিজ মিয়ার ছেলে হানিফ মিয়া এবং মৃত শহীদ উল্লাহর ছেলে মো. রফিকুল ইসলামকেও অন্যান্যের মধ্যে আসামী করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৩ মার্চ) নিজ বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে মাটিরাঙ্গার গাজিনগরে বিজিবি ও গ্রামবাসীর মধ্যকার সংঘর্ষে বিজিবি গুলীবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই মারা যান সাহাব মিয়া ও তার ছেলে মো. আকবর আলী। এ সময় গুলীবিদ্ধ অবস্থায় বিজিবি সদস্য শাওন খান, স্থানীয় আহাম্মদ আলী, মফিজ মিয়া এবং মো. হানিফ মিয়াকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে  সেখানে মারা যান সাহাব মিয়ার ছেলে আহাম্মদ আলী ও বিজিবি সদস্য শাওন খান। তাছাড়া আশঙ্কাজনক অবস্থায় আহাম্মদ আলীর শ্বশুর মো. মফিজ মিয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।

 

অনলাইন আপডেট

আর্কাইভ