বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

খুলনায় কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ গ্রেফতার ১

খুলনা অফিস : ফেসবুক পরিচয়ে প্রেমের সম্পর্ক গড়ে খুলনা মহানগরীর পৈপাড়া এলাকার এক কলেজ ছাত্রীকে ৬ মাস ধরে ধর্ষণ অতঃপর অন্তঃসত্ত্বা করার মামলায় গ্রেফতার গাজী মো. তাহের (১৯) কে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বুধবার মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুমন মন্ডল আসামিকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালতের বিচারক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। একই সাথে রিমা- শুনানি আগামী রোববার দিন ধার্য করেন। গাজী মো. তাহের নগরীর গল্লামারী ১৯৪/৯, দরগাহ রোডের জিএমএ বারীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, নগরীর পৈপাড়া এলাকার এক কলেজ ছাত্রীর সঙ্গে ফেসবুক পরিচয়ের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তাহেরের। সে সুবাদে ওই ছাত্রীর বাবা-মা বাসায় না থাকায় প্রায়ই তাহের আসা-যাওয়া করতে থাকে। গত বছরের ১ জুলাই থেকে ২৫ আগস্ট পর্যন্ত তাহের ওই ছাত্রীকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করে। এতে সে ৬ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে বিষয়টি তাহেরের বাবা-মাকে জানালে তাহের সন্তানের পরিচয় অস্বীকার করে বিয়ে করবে না বলে জানিয়ে দেয়। এ ঘটনায় বুধবার অন্তঃসত্ত্বা ওই ছাত্রী বাদী হয়ে তার বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন।

মুজিব কোট সংকটে খুলনা মহানগরীর শিক্ষার্থীরা

৭ মার্চের ভাষণে অংশ নিতে মুজিব কোট কেনার হিড়িক পড়েছে খুলনার বাজারে। হিমশিম খাচ্ছে দর্জি দোকানদাররাও। মার্কেটগুলোতেও এখন আর পাওয়া যাচ্ছে না এ কোট।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনায় ১৯ হাজার ২শ’ খুদে বঙ্গবন্ধুর অংশ গ্রহণে জাতির জনকের ৭মার্চের ঐতিহাসিক কালজয়ী ভাষণ উচ্চারিত হবে। আগামী ৭ মার্চ শনিবার বেলা ৩ টা ২০ মিনিটে খুলনা জেলা স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক কালজয়ী ভাষণ শুধুমাত্র জাতীয় সম্পদই নয়, এটি আন্তর্জাতিকভাবে ইউনেস্কো কর্তৃক ‘ওয়ার্ল্ড ডকুমেন্টারী হেরীটেজ’ হিসেবে স্বীকৃত। তাই মুজিববর্ষ উপলক্ষে খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করেবে। ১৯৭১ সালের ৭মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সময় ভাষণ দিয়েছিলেন ঠিক সেই সময় এই ভাষণ উচ্চারিত হবে ক্ষুদে বঙ্গবন্ধুদের কন্ঠে।

আগামী ১৭মার্চ থেকে ২০২১ সালের ১৭মার্চ পর্যন্ত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ’ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর সাথে সংঙ্গতি রেখে জেলা প্রশাসনের উদ্যোগে ও ‘চাইল্ড ইন্টিগ্রিটি এন্ড শিশু বঙ্গবন্ধু ফোরাম’ এর সার্বিক ব্যবস্থাপনায় এই আয়োজন করা হবে।

এ অনুষ্ঠানে অংশ নেবে খুলনার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠান উপলক্ষে শিক্ষার্থীরা তাই বাজারে ভিড় করছেন মুজিব কোট কিনতে। তবে একসাথে বেশি চাপ পড়ায় বাজারে এ কোটের সংকট পড়েছে। দর্জি দোকানেও কাজের চাপ বেড়েছে। সেই সুযোগে দাম বেড়েছে এ কোর্টের। ২/৩ গুণ বেশি দরে বিক্রি করছে বিক্রেতারা।

আব্দুল্লাহ নামে এক অভিভাবক বলেন, ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া তার ছেলের জন্য মুজিব কোটের দাম নিয়েছে ১ হাজার টাকা। অথচ অন্য সময় এর দাম আড়াই থেকে তিনশ’ টাকা। একই অভিযোগ অন্যান্য অভিভাবকদের।

নগরীর রেলওয়ে মার্কেটের কাপড় বিক্রেতা রবিউল ইসলাম জানান, হাঠাৎ করেই এ কোটের টান পড়েছে। পাওয়া যাচ্ছে না। ঢাকায় অর্ডার দিয়েও আনা সম্ভব হচ্ছে না।

আক্তার চেম্বারের দর্জি দোকানদার মনিরুল ইসলাম বলেন, ঈদের মত অবস্থা। অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছি। এত অল্প সময়ে ডেলিভারি দেওয়াও সম্ভব হয় না।

অনলাইন আপডেট

আর্কাইভ