মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

মেসির হ্যাটট্রিকে শীর্ষে ফিরলো বার্সেলোনা

সামনেই চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচ, তারপর আবার এল ক্লাসিকোর মতো মহাগুরুত্বপূর্ণ লড়াই। তার আগে তুলনামূলক দুর্বল দল এইবারের বিপক্ষে বড় জয় দিয়েই নিজেদের প্রস্তুতিটা সেড়ে নিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

নিজেদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে এইবারের বিপক্ষে বার্সা জিতেছে ৫-০ গোলে! দলের অধিনায়ক লিওনেল মেসি একাই করেছেন ৪ গোল। অন্য গোল এসেছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলোর পা থেকে। মেসি-আর্থুর ছাড়াও ক্লাবের হয়ে নিজের অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রাথওয়েট। দ্বিতীয়ার্ধে দলের দুইটি গোলেরই এসিস্ট ছিলো ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের।শনিবার রাতের ম্যাচটির আগে টানা ৪ ম্যাচ ধরে গোলের দেখা পাচ্ছিলেন না লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে মাত্র ৪০ মিনিটের ভেতর পূরণ করেছিলেন হ্যাটট্রিক, পরে একদম শেষ দিকে আরেক গোল করে তুলে নিয়েছেন ডাবল হ্যাটট্রিক। ১৪ মিনিটে মাঝমাঠে ইভান রাকিটিচের কাছ থেকে বল পাওয়ার পর পুরোপুরি একক নৈপুণ্যে প্রতিপক্ষ রক্ষণে ঢুকে যান মেসি। ডানপায়ের শটে খুঁজে নেন জালের ঠিকানা। ৩৭ মিনিটে আর্তুরো ভিদালের পাস ধরে ফের বল জালে জড়ান মেসি। এর মিনিট তিনেক পর পূরণ করেন হ্যাটট্রিক।

ছন্নছাড়া রক্ষণের এইবার ভুল করে মেসির আক্রমণ রুখতে। আক্রমণে ওঠা মেসি ব্যাকপাস দেন সতীর্থ গ্রিজম্যানের উদ্দেশ্যে। কিন্তু সেটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি গ্রিজম্যান। তার ভুলের সুযোগ নিতে পারেনি এইবার ডিফেন্ডার, ফের বল পেয়ে যান মেসি।বাম পায়ের চিরচেনা শটে চলতি লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। সবমিলিয়ে লা লিগায় মেসি হ্যাটট্রিক সংখ্যা বেড়ে হয় ৩৬। তার কাছাকাছি থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ৩৪টি।

অনলাইন আপডেট

আর্কাইভ