সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

ফাঁসির নতুন তারিখ ৩ মার্চ ভোর ৬টা

১৮ ফেব্রুয়ারি, ইন্টারনেট: দিল্লীর বহুল আলোচিত নির্ভয়া ধর্ষণ ও হত্যা মামলার চার আসামির ফাঁসি কার্যকরের নতুন তারিখ ঘোষণা করেছেন আদালত। গতকাল আদালত জানিয়েছে, ৩ মার্চ ভোর ছয়টার চার আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। এর আগে দুবার আদালত দিনক্ষণ ঠিক করে দিলেও আইনি জটিলতার কারণে ফাঁসি কার্যকর হয়নি।

এবার আদালত জানিয়েছেন, আসামিদের আইনি সব পথ বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে এ খবরের পর আসামিরা কারাগারে অনশন শুরু করেছে বলে গতকাল এনডিটিভি জানিয়েছে। তিহার কারা কর্তৃপক্ষ গতকাল সোমবার জানিয়েছে, চার অপরাধী বিনয় শর্মা, পবনগুপ্ত, মুকেশ সিংহ ও অক্ষয় সিংহ তাদের সব আইনি সুযোগ ব্যবহার করে ফেলেছে এবং তাদের কারও কোনো আবেদন আদালতে অমীমাংসিত নেই। এর পরই আদালত মৃত্যুদ- কার্যকরের দিন ধার্য করেছেন।

এদিকে নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন, আমি আশা করি এটাই ফাঁসির চূড়ান্ত তারিখ হতে চলেছে। তিনি আদালতের রায়ে খুশি বলেও জানান। প্রসঙ্গত ২০১২ সালের ১৬ ডিসেম্বর বাসে ধর্ষণের শিকার হন ২৩ বছর বয়সী এক তরুণী। তার ওপর পাশবিক নির্যাতন ও তাকে চলন্ত বাস থেকে ছুড়ে ফেলে দেওয়ার ঘটনা ওই সময় ভারতসহ গোটা বিশ্ব শিউরে উঠেছিল।

এমন বর্বরতার বিরুদ্ধে ফুঁসে উঠেছিল গোটা ভারত। ওই তরুণীর প্রকৃত নাম প্রকাশ করা হয়নি সেই সময় থেকেই প্রতিকী নাম হিসেবে নির্ভয়া সবার মনে জায়গা করে নিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ