শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

২৪ ঘণ্টায় শিক্ষার্থী-পুলিশসহ ৪ ফিলিস্তিনীকে হত্যা ইসরাইলের

৭ ফেব্রুয়ারি, আল জাজিরা: পশ্চিম তীরে হামলা চালিয়ে গত ২৪ ঘণ্টায় ৪ ফিলিস্তিনীকে হত্যা করেছে ইসরাইলী বাহিনী। প্রতিবেদনে বলা হয়েছে, গত বৃহস্পতিবার উত্তর পশ্চিম তীরে জেনিন শহরে ঘরবাড়ি গুঁড়িয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। এতে ইসরাইলী বাহিনী গুলি চালিয়ে দুই ফিলিস্তিনীকে হত্যা করে। ফিলিস্তিনী সংবাদ সংস্থা ওয়াফার সূত্রে জানা যায়, নিহতদের একজন ১৯ বছর বয়সী শিক্ষার্থী ইয়াজান আবু তাবেখ। আরেকজন ফিলিস্তিনি পুলিশ সদস্য তারেক বাদওয়ান। ভিডিও ফুটেজে দেখা গেছে, বিক্ষোভে কোনো ধরনের জড়িত ছিলেন না নিহত পুলিশ সদস্য। দক্ষিণ পশ্চিম তীরেও ফিলিস্তিনিদের বিক্ষোভে গুলি চালায় ইসরাইলি বাহিনী। এদিন হেববর্নে নিহত হয় মোহাম্মদ আল হাদাদ নামে ১৭ বছর বয়সী এক ফিলিস্তিনি।   

এদিন অঞ্চলটিতে ইসরাইলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনি তরুণদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ ঘটে। 

ইসরাইলি বাহিনীর অভিযোগ, ফিলিস্তিনিদের একটি মোটরগাড়ি তাদের কয়েকজনের একটি দলকে ধাক্কা মারে। এতে আহত হয় অন্তত ১২ জন। ওই গাড়িচালককে ধরতে পশ্চিম তীরের একাধিক শহর ও গ্রামে অভিযান চালায় ইসরাইলি বাহিনী।

জেরুসালেম থেকে আলজাজিরা প্রতিনিধি হ্যারি ফাইসেট জানান, গত বৃহস্পতিবার বিক্ষোভ দমনে পশ্চিম তীরে অতিরিক্ত এক হাজার সেনা পাঠায় ইসরাইল। জেরুসালেমের ওল্ড সিটিতেও  ইসরাইলি পুলিশের হামলায় নিহত হয়েছে একজন ফিলিস্তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ