শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ-২০২০ ফাইনালে সেনাবাহিনী ও বিকেএসপি

স্পোর্টস রিপোর্টার: ওয়ালটন স্মার্ট ফ্রিজ ‘বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ-২০২০’ এর সেবা অঞ্চলের ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে কুমিল্লা শিক্ষা বোর্ডকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বিকেএসপি। গতকাল শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশ সেনাবাহিনী। ম্যাচের ৮০ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন মামুন মোল্লা।

ইতিমধ্যে অন্যান্য আটটি জোনের কাপ পর্বের খেলা শেষ হয়েছে। সেখান থেকে চূড়ান্তপর্ব তথা ঢাকা পর্বে নাম লিখিয়েছে সিলেট, সাতক্ষীরা, রংপুর, পাবনা, কুমিল্লা, কক্সবাজার, খুলনা ও নেত্রকোনা।

১৩ বছর পর বঙ্গবন্ধুর নামে মাঠে গড়ানো এই টুর্নামেন্টে জেলা ফুটবল দলগুলোকে পদ্মা, মেঘনা, যমুনা, শীতলক্ষা, ব্রহ্মপুত্র, বুড়িগঙ্গা চিত্রা ও সুরমা জোনে ভাগ করা হয়। সুরমা বাদে প্রতি অঞ্চলে আটটি করে দল ছিল। আট দলকে চার জোড়ায় ভাগ করে নকআউট পদ্ধতিতে ম্যাচ অনুষ্ঠিত হয়। 

করোনা আতঙ্কে ভারতের মহিলা হকি দলের চিন সফর বতিল

ভারতের মহিলা হকি দলের চিন সফর বাতিল করার সিদ্ধান্ত নিল ফেডারেশন। চিনে করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ফেডারেশনের তরফে।

ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপল বলেছেন, “আমাদের চিনে খেলতে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের হানার ফলে তৈরি হওয়া পরিস্থিতিতে তা বাতিল হয়ে গিয়েছে।” এই সফর হওয়ার কথা ছিল ১৪ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত।

ঠিক ছিল, চিনের মহিলা হকি দলের সঙ্গে পাঁচটি ম্যাচ খেলবে ভারতের মহিলা দল। তার মধ্যে তৃতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল হুয়ান প্রদেশের টিমলং স্টেডিয়ামে। কিন্তু সেই অঞ্চলেই করোনার ভয়াবহতা সবচেয়ে বেশি। ইতিমধ্যেই চিনে এই ভাইরাস প্রায় মহামারীর আকার নিয়েছে। বিশেষ বিমানে সে দেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারও করা হয়েছে। এই পরিস্থিতিতে সে দেশে গেলে তা জেনেশুনে বিপদকে আমন্ত্রণ জানানো হবে বলে মনে করা হচ্ছে। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ