বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

সরকার হত্যাযজ্ঞ চালিয়ে রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে চায় ---- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: সরকার দেশব্যাপী তাণ্ডব এবং হত্যাযজ্ঞ চালিয়ে রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না। এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না বলেই দেশের মানুষের শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন চলাচলের স্বাধীনতা হরণ করেছে।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল মানিকগঞ্জ জেলা শাখার সহ-কোষাধ্যক্ষ রিপন হোসেন লেবুকে রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে হত্যার ঘটনায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। এদিন দুপুরে সিঙ্গাইর উপজেলাধীন বায়রা ইউনিয়ন পরিষদের সামনে একদল আওয়ামী সশস্ত্র সন্ত্রাসী জনসম্মুখে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে রিপনকে।এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, “বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল মানিকগঞ্জ জেলা শাখার সহ-কোষাধ্যক্ষ রিপন হোসেন লেবুকে নির্মমভাবে হত্যার ঘটনায় প্রমাণিত হয় যে, বর্তমান সরকার দেশব্যাপী সন্ত্রাসী তান্ডব ও হত্যাযজ্ঞ চালিয়ে জোর করে রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে চায়। বর্তমান শাসকগোষ্ঠী সারাদেশে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি করেছে। এই সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। এরা সন্ত্রাসের অবাধ বিস্তারের মাধ্যমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাচ্ছে। ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না। এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না বলেই দেশের মানুষের শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন চলাচলের স্বাধীনতা হরণ করেছে। রিপন হোসেন লেবুকে নির্মম কায়দায় হত্যা করে অমানবিকতা ও নিষ্ঠুরতার আরেকটি যে কুনজীর স্থাপন করা হলো তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। বর্তমান শাসকগোষ্ঠীকে স্মরণ করিয়ে দিতে চাই যে, যুগে যুগে নিষ্ঠুর শাসকরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে, আপনাদের পতনও এখন সময়ের ব্যাপার মাত্র। 

আমি আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত রিপন হোসেন লেবুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা। অবিলম্বে রিপন হোসেন লেবুকে হত্যাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।”

অনলাইন আপডেট

আর্কাইভ