মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আসামী ইসমাইল ১ দিনের রিমান্ডে 

স্টাফ রিপোর্টার: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের সময় দায়িত্ব পালনকালে সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ইসমাইলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় মামলাটির তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই আলতাফ হোসেন মামলার সুষ্ঠু তদন্তের জন্য আসামীকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ রিমান্ড মঞ্জুর করেন।

আবেদনে বলা হয়, চলতি মাসের ১ তারিখে ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের ঢাকা উত্তরের কয়েকটি নির্বাচনী কেন্দ্রের সংবাদ সংগ্রহ করার সময় সকাল ১১টার দিকে সাংবাদিক সুমন খবর পান, ৩৪ নং ওয়ার্ড রায়ের বাজারস্থ জাফরাবাদ সাদেক খান রোড এলাকায় সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের (টিফিন ক্যারিয়ার মার্কা) অনুসারীরা সহিংসতা চালাচ্ছে। পরে তিনি সেখানে যান।

আবেদনে আরও বলা হয়, দুপুর ১২টার সময় ভিকটিম সেখানে পৌঁছান। শেখ মোহাম্মদ হোসেন খোকনের অনুসারীরা একটি বড় সশস্ত্র মিছিল নিয়ে জাফরাবাদের দিকে যাওয়ার সময় ভিকটিম তার পেশাগত দায়িত্ব পালনে তা মোবাইলে ভিডিও ধারণ করে। যা কয়েকটি ভিডিও ভিকটিমের কাছে সংরক্ষিত আছে। ভিডিও ধারণের সময় মিছিল থেকে ১২/১৫ জন সন্ত্রাসী ক্যাডার ভিকটিমের ওপর চড়াও হন এবং তাকে গালিগালাজ করেন। তার হাতে থাকা মোবাইল ফোন ও ক্যামেরা ছিনিয়ে নিতে উদ্যত হন। আসামীরা সুমনকে হত্যার উদ্দেশে এলোপাথারি কিল ঘুষি ও হকিস্টিক লাঠি দিয়ে মারে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচনে ভোটগ্রহণের সময় পেশাগত দায়িত্ব পালনে থাকা সাংবাদিক সুমনকে মারধর ও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। সুমনকে অন্য সাংবাদিকরা উদ্ধার করে প্রথমে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তার মাথায় ছয়টি সেলাই দেওয়া হয়েছে। ওই ঘটনায় গত ৩ ফেব্রুয়ারি সুমন বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ