মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দিনাজপুরে চাঞ্চল্যকর শিশু পরশ হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

দিনাজপুর অফিসঃ দিনাজপুরের ঘোড়াঘাটের চাঞ্চল্যকর শিশু পরশ সাহা ওরফে পরশ (৪) হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর ৪ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। গত বুধবার দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফউদ্দীন আহমেদ এ রায় ঘোষণা করেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত ৫ আসামি হলেন ঘোড়াঘাট উপজেলার কাদিমনগর গ্রামের এহিয়া হোসেনের ২ ছেলে জিল্লুর রহমান (২০) ও জুয়েল ইসলাম (২৭), কামাল উদ্দীন (৪৮) ও তার ছেলে মামুনুর রশিদ ওরফে মামুন (২২) এবং ওয়াজেদ আলীর ছেলে ফেরদৌস আলী। মামলা থেকে খালাসপ্রাপ্ত চারজন হলেন- ঘোড়াঘাট উপজেলার বলদিয়াপাড়ার তারা মিয়া (৪৫), কাদিমনগর গ্রামের মোছা. অন্তরা (১৯), ফেরদৌস আলীর স্ত্রী নুর বানু (৪৫), এহিয়া হোসেনের স্ত্রী শেফালী বেগম (৪৮)। মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ নভেম্বর বিকেলে ঘোড়াঘাট কাদিমনগর মন্দিরের সামনে থেকে ওই গ্রামের কেশব রায় সাহার ছেলে শিশু পর্শ সাহা ওরফে পরশকে দুর্বৃত্তরা অপহরণ করে নিয়ে যায়। মুক্তিপণ ও নাশকতা সৃষ্টির লক্ষ্যে দুর্বৃত্তরা তাকে গলাটিপে হত্যা ও একটি চোখ উঠিয়ে নেয়। পরদিন ১১ নভেম্বর সকালে শিশু পরশের মরদেহ ঘোড়াঘাট কেন্দ্রীয় কবরস্থানের পাশে লালবাবুর আমবাগান থেকে উদ্ধার করা হয়। ঘোড়াঘাট থানায় নিহত শিশুর বাবা কেশব সাহা বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিসি) মেহবুব হাসান চৌধুরী লিটন ও আসামি পক্ষে পরিচালনা করেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত

দিনাজপুর সদর উপজেলায় শ্যালো ইঞ্জিনচালিত ট্রাক্টরের সঙ্গে ব্যাটারিচালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে লুৎফা বেগম (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। বৃহস্পতিবার উপজেলার রাজারামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লুৎফা বেগম চিরিরবন্দর উপজেলা চত্বর এলাকার সাবেক ব্যাংক কর্মকর্তা ইলিয়াস আলীর স্ত্রী বলে জানা গেছে। তবে আহতের পরিচয় জানা যায়নি। দিনাজপুর কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, দুপুরে যাত্রীবাহী ইজিবাইকে করে দিনাজপুর শহরে দিকে আসছিলেন লুৎফা বেগম। পথে রাজারামপুর এলাকায় এলে একটি ট্রাক্টরের সঙ্গে ইজিবাইকটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইক উল্টে ওই নারীসহ আহত হন তিনজন। আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে লুৎফাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত অন্য দু’জন ওই হাসপাতালে চিকিৎসাধীন। তবে তারা আশঙ্কামুক্ত। 

ঘাতক ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

এদিকে দিনাজপুর সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় মো. মাসুদ (৪০) নামে এক ব্যাটারিচালিত অটোরিকশা চালক নিহত হয়েছেন। বুধবার রাতে উপজেলার রাজাপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মাসুদ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বাজিতপুর গ্রামের বাসিন্দা। দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফফর হোসেন জানান, রাতে রাজাপুকুর এলাকায় দ্রুতগতির একটি ট্রাক অটোরিকশাটিকে ধাক্কা দিলে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালক মাসুদ মারা যান। ফায়ার সার্ভিসের সদস্যরা ট্রাকটি উদ্ধারে কাজ করছে বলেও জানান ওসি মোজাফফর।

অনলাইন আপডেট

আর্কাইভ