মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাওয়ালপিন্ডি টেস্টের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা 

আজ রাওয়ালপিন্ডিতে শুরু হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তানের  দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে। এ ম্যাচের জন্য আম্পায়ার ও ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সিরিজের প্রথম টেস্টে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন ওয়েস্ট ইন্ডিজের রিচি রিচার্ডসন। ক্যারিবীয়দের সাবেক এ অধিনায়ক এর আগে ২০১৭ সালে লাহোরে বিশ্ব একাদশ-পাকিস্তানের মধ্যকার টি-২০তে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন। ম্যাচ অফিশিয়াল হিসেবে সেটাই ছিল  তার প্রথম  পাকিস্তান সফর। 

তবে খেলোয়াড়ি জীবনে পাকিস্তানের মাটিতে ৬টি টেস্ট ও ২১ ওয়ানডে খেলেছেন রিচার্ডসন। অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের নাইজেল লং ও নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি। 

পাকিস্তানের মাটিতে ৬টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন লং।   করাচিতে ৩টি, লাহোরে ২টি ও মুলতানে ১টি। পাকিস্তানের মাটিতে সর্বশেষ ২০০৯ সালে পাকিস্তান-শ্রীলংকার ওয়ানডে সিরিজে আম্পায়ারের দায়িত্ব পালন করেন লং। এই প্রথমবারের মত পাকিস্তান সফরে যাচ্ছেন  এ পর্যন্ত ৩২টি টেস্ট পরিচালনা  করা গ্যাফানি। টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। গ্যাফানির মত এরাসমাসেরও এটিই প্রথম পাকিস্তান সফর। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের শোজাব রাজা। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ