বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আজ শুরু হচ্ছে বিসিএলের দ্বিতীয় রাউন্ড

স্পোর্টস রিপোর্টার: আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ড। তাই জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়াই মাঠে গড়াবে বিসিএলের দ্বিতীয় রাউন্ড। দ্বিতীয় রাউন্ডে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে মুখোমুখি হবে ইস্ট জোন-সাউথ জোন। আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে সেন্ট্রাল জোন ও নর্থ জোন। 

এ রাউন্ড দিয়ে মাঠে ফিরছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। মুশফিক নর্থ জোনে ও ইমরুল ইস্ট জোনের হয়ে খেলবেন। ইনজুরির কারনে বিসিএলের প্রথম রাউন্ডে খেলতে পারেননি মুশফিক-ইমরুল। মুশফিক হামস্ট্রিং ও ইমরুল কাফ ইনজুরিতে ভুগছিলেন। মুশফিক নর্থ জোনে ও ইমরুল ইস্ট জোনের হয়ে খেলবেন। 

ইনজুরির কারনে বিসিএলের প্রথম রাউন্ডে খেলতে পারেননি মুশফিক-ইমরুল। প্রথম রাউন্ডে তামিম ইকবালের অপরাজিত ৩৩৪ রানের সুবাদে সেন্ট্রাল জোনের বিপক্ষে ইনিংস ও ৯ রানে জয় পায় ইস্ট জোন। সাউথ জোন-নর্থ জোনের ম্যাচটি ড্র হয়।  তামিম ছাড়াও ঐ রাউন্ডে সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক-লিটন দাস-মাহমুদুল্লাহ রিয়াদ। ইস্ট জোনের নেতৃত্বে থাকা মোমিনুল ১১১ রান করেন। সাউথ জোনের বিপক্ষে নর্থ জোনের জয়ে অপরাজিত ১০৩ রান করেন লিটন। ঐ ম্যাচে সাউথ জোনের হয়ে ৭০ বলে অপরাজিত ১০০ রান করেন মাহমুদুল্লাহ। 

প্রথম রাউন্ড শেষে ১১ দশমিক ৫ পয়েন্ট নিয়ে  তালিকার শীর্ষে ইস্ট জোন। ৩ দশমিক ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে সাউথ জোন। ৩ দশমিক ৫ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে নর্থ জোন। ম্যাচ হেরে যাওয়ায় শুন্য  হাতে  টেবিলের তলানিতে রয়েছে সেন্ট্রাল জোন। চোটের কারণে বাংলাদেশ ক্রিকেট লিগের চলতি মৌসুমের প্রথম রাউন্ডে খেলতে পারেননি জাতীয় দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস।

 তবে আশার কথা হলো, চোট কাটিয়ে তারা দ্বিতীয় রাউন্ড দিয়েই মাঠে ফিরছেন। মুশফিক খেলবেন নর্থ জোনের হয়ে, আর ইমরুল কায়েস ইস্ট জোনে। বঙ্গবন্ধু বিপিএলে হ্যামস্ট্রিংয়ের পাওয়া চোটে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলা হয়নি দেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। আর কাফ মাসেলের চোট একই রাউন্ডে ইস্ট জোন থেকে ছিটকে দিয়েছিল অভিজ্ঞ ইমরুল কায়েসকেও।

অনলাইন আপডেট

আর্কাইভ