শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

১০ মিনিটেই বিয়ে সেরে কাজে ফিরলেন চিকিৎসক

৬ ফেব্রুয়ারি, আল জাজিরা : করোনা ভাইরাস মোকাবিলায় প্রবল ব্যস্ততায় মাত্র ১০ মিনিটে নিজের বিয়ে সারতে হয়েছে চীনের এক চিকিৎসককে। এর পরেই তাকে ফিরে যেতে হয়েছে আক্রান্ত রোগীদের চিকিৎসায়।

খবরে জানা গেছে, হুবেই প্রদেশসহ গোটা দেশেই যেভাবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তাতে চিকিৎসক, নার্সদের ওপরে প্রবল চাপ পড়েছে। তাদের দিনরাত এক করে কাজ করে যেতে হচ্ছে।

আর সেই প্রবল ব্যস্ততার মধ্যেই বিয়ে করলেন চীনের এই চিকিৎসক। চায়না টাইমসের খবরে জানা গেছে, শানডংয়ের হেজে ৩০ জানুয়ারি এই চিকিৎসক গাঁটছড়া বাঁধেন। আর বিয়ে সেরেই রণব্যস্ততায় তিনি ফিরে যান কর্মক্ষেত্রে। আক্রান্ত মানুষের সেবা করতে।

জানা গেছে, যেহেতু করোনা ভাইরাসের দাপট শুরু হওয়ার আগে থেকে বিয়ের তারিখ পাকা হয়ে গিয়েছিল, তাই ওই দম্পতি আর দেরি করতে চাননি। তবে বিয়ে করলেও তা তারা সেরেছেন কোনোমতে। বিয়েতে কেবল তাদের বাবা-মাই আমন্ত্রিত ছিলেন। লি ঝিকিয়াং নামের ওই চিকিৎসক শানডং বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় হাসপাতালে কর্মরত। বরের এ সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন জানিয়েছেন স্ত্রী ইয়ু হোংগ্যান। চীনের সামাজিকমাধ্যম ওয়েইবোতে প্রকাশিত হয়েছে সেই বিয়ের ছবি। ছবিতে নবদম্পতিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরিহিত অবস্থায়।

এদিকে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একটানা ১০ দিন কাজ করার পর চীনের এক তরুণ চিকিৎসক মারা গেছেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

২৭ বছর বয়সী সোং ইয়ানজি ছিলেন হুয়ানপ্রদেশের স্থানীয় একটি টিমের নেতা। প্রাণঘাতী এই ভাইরাসটি ছড়িয়ে পড়ার মূল কেন্দ্রভূমি হুবেইপ্রদেশের সঙ্গে হুয়ানের সীমান্ত রয়েছে।

 

কর্মকর্তারা বলেন, একটি মোটর রাস্তার চালক ও যাত্রীদের তাপমাত্রা পরিমাপের দায়িত্বে ছিলেন ইয়ানজি। গত ২৫ জানুয়ারি থেকে একটানা কাজ করে যাচ্ছিলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ