শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

লিভারপুলকে জেতালো কিশোর একাদশ!

প্রিমিয়ার লিগে লিভারপুল ছুটে চলছে অপ্রতিরোধ্য গতিতে। বর্তমানে ৩০ বছরের শিরোপা খরা মেটাতেই বেশি মনোযোগী কোচ ইয়ুর্গেন ক্লপ। কিন্তু লিভারপুলের ‘কিশোর’ দলটিও কম দুর্দান্ত নয়!

তাদের প্রসঙ্গ এজন্যই এলো, এফএ কাপে সিনিয়রদের বাদ দিয়েই বেশিরভাগ কম বয়সী কিশোরদের নিয়ে একাদশ সাজিয়েছিল লিভারপুল! যেটি এবারই প্রথম হয়েছে! অথচ শ্রেসবেরির বিপক্ষে আগের ম্যাচটি ড্র হওয়াতেই পুনরায় মাঠে নামতে হয়েছিল রেডদের। তাতে জয় নিয়ে পঞ্চম রাউন্ড নিশ্চিত করেছে রেডরা। তবে ভাগ্যের ছোঁয়াতে জয়টা এসেছে ১-০ গোলে!

ভাগ্যের ছোঁয়া বলতেই হচ্ছে, বেশির সদস্যই ছিলেন কিশোর বয়সী। তাই শ্রেসবেরির মতো অভিজ্ঞ দলের বিপক্ষে ফলটা ভিন্ন কিছুই হতে পারতো। গত ম্যাচেও তারা তরুণদের নিয়ে সফল হতে পারেনি। ১১টি পরিবর্তন এনে সেই ম্যাচে ২ গোলে এগিয়েও লিভারপুল ম্যাচটি ড্র করে ২-২ গোলে। এই ম্যাচে সবচেয়ে তরুণ দলটিকে মাঠে নামিয়েছেন!  ডাগ আউটে তার জায়গায় ছিলেন অনূর্ধ্ব-২৩ দলের কোচ নিল ক্রিচলে!

তবে দলটি প্রথম ৩০ মিনিটে ছিল দুর্দান্ত খেলেই সবাইকে চমকে দিয়েছে। যদিও ৪৫ মিনিটে কোনও দল জালে বল পাঠাতে পারেনি। শ্রেসবেরিও গোলের দেখা পেয়েছিল। কিন্তু রিভিউতে অফসাইডের ফাঁদে বাতিল হয়েছে সেই গোল। ৭৫ মিনিটে সেই শ্রেসবেরিই আত্মঘাতী গোলে এগিয়ে দেয় লিভারপুলকে। একটি লং বল ভুলে নিজেদের জালে পাঠিয়ে দেন শন উইলিয়ামস। এই জয়ে অ্যানফিল্ডে ৪০ ম্যাচে অপরাজিত থাকলো লিভারপুল। শেষ ষোলোতে চেলসির মুখোমুখি হবে তারা।ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ