মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর পিএইচডি ডিগ্রি অর্জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীনে মোহাম্মদ জাহাঙ্গীঅর আলম (MOHAMMAD JAHANGIR ALAM)কে তাহার রচিত “আল কুরআন ও হাদীসের আলোকে ইসলামী ব্যাংক ব্যবস্থা একটি পর্যালোচনা” (Islami Bank Management in the light Quran and the Hadith : An Analysis) শীর্ষক অভিসন্দর্ভের জন্য পিএইচডি (Phd) ডিগ্রি প্রদান করা হইয়াছে। তাহার তত্ত্বাবধায়ক ছিলেন প্রফেসর ড. মো. আবু বকর সিদ্দীক। মোহাম্মদ জাহাঙ্গীর আলম একই বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণিতে বিএ (অনার্স), এম.এ ও এমফিল ডিগ্রি লাভ করেন।

তিনি ইস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। এ ছাড়াও তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ (IBBL) ও (IBB) থেকে ডিপ্লোমা এসোসিয়েট (DAIBB & DAIB) ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৫ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এ প্রবেশনারী অফিসার হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি ফার্স্ট সিকিডউরিটি ইসলামী ব্যাংক লিঃ-এ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিভাগের বিভাগীয় প্রধান হিসাবে কর্মরত আছেন। চাকরিকালে তিনি শাখা ব্যবস্থাপক, জোনাল হেড ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন/করছেন।

 

তিনি দেশ বিদেশে বহু ট্রেনিং ও কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি ফরিদপুর জেলার আলফাডাংগা থানার শিয়ালদী গ্রামের মরহুম মৌলভী মোহাম্মদ আব্দুল মান্নান মিয়া ও মোসা. ছুখিনা বেগমের কনিষ্ঠপুত্র। তিনি সকেলর নিকট দোয়াপ্রার্থী। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ