বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

শতভাগ ভোট পেলেও বিএনপিকে জিততে দেবে না-মান্না

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে যুব জাগপা আয়োজিত জাগপা নেতা শহীদ মাসুদ রায়হান স্মরণে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: বিএনপির উদ্দেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, শতকরা ১০০ জন ভোট দিলেও আপনারা জয় পাবেন না। কারণ, মেশিন আপনাদের জিততে দেবে না। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, নির্দ্বিধায় বলা যায়, এই সরকারকে কেউ পছন্দ করে না। এই সরকার দেশে মীর জাফরী শাসনব্যবস্থা কায়েম করেছে। এই সরকার একটি অগণতান্ত্রিক সরকার। এই সরকারের স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, দেশটাকে ধ্বংস করছে এর বিরুদ্ধে সবাইকে একসঙ্গে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে যুব জাগপার উদ্যোগে শহীদ মাসুদ রায়হানের স্মরণে গণতন্ত্র, ভোটের অধিকার প্রতিষ্ঠার বিদ্রোহী শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুব জাগপার সভাপতি আরিফুল হক তুহিন প্রমুখ।
মান্না বলেন, এই সরকারের স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে এগিয়ে আসতে হবে। ডাকার মতো ডাকতে পারলে, মানুষ সাহস করে এগিয়ে আসবে। আপনারা মানুষকে ডাকার মত করে ডাকুন।
মাহমুদুর রহমান মান্না বলেন, চলমান ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অনেকেই বলেন, আওয়ামী লীগ নাকি একটা ছেড়ে দেবে। কে বলেছে একটা ছেড়ে দেবে? কীভাবে বোঝেন একটা ছেড়ে দেবে? ২০১৮ সালে জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগ জেতার জন্য, ক্ষমতায় থাকার জন্য ডাকাতি করেছে। এবার ডাকাতি করা যাচ্ছে না। কারণ, দেশের জনগণ জানে, মিডিয়া জানে, সারা বিশ্ব জানে তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এবার ডাকাতি করতে পারছে না এ কারণে যে, আরও বড় বদনামের মুখোমুখি হতে হবে এবং তাদের ক্ষমতা ছাড়ার ঝুঁকিটা বাড়তে পারে। এ কারণে এবার মেশিন আমদানি করা হয়েছে। এই মেশিন জাদুর মেশিনের মতো।
তিনি বলেন, প্রথম যখন ইভিএম চালুর কথা বলেছে তখন বলেছি, এখনও বলছি। এই মেশিন তো মানুষই বানায়। মানুষ বানায় তার উপকারের জন্য। না বোঝার কী আছে। আমরা রুমে একটা ফ্যান লাগাই বাতাস পাওয়ার জন্য, আরাম পাওয়ার জন্য, তেমনই ইভিএম যেমন করে বানিয়েছি সেভাবে আমার কমান্ড শুনবে। আপনি যতই ধানের শীষে ভোট দেন না কেন, আমি যদি ভেতরে কমান্ড দিয়ে রাখি যে, তিনটা টিপ দিলে দুটি নৌকায় যাবে আর একটা ধানের শীষে যাবে, আপনার কিছু করার নেই। কোনও প্রমাণ নেই আপনি কোথায় ভোট দিলেন।
মান্না বলেন, ইভিএমে ভোট দিলেন। আপনি কোথায় ভোট দিলেন। আপনার কাছে কোনও প্রমাণ নাই। কোনও মামলা করতে পারবেন না, প্রতিবাদ করতে পারবেন না। এত বড় জালিয়াতি এই সরকার করছে।
বিএনপি নেতাদের উদ্দেশে মাহমুদুর রহমান মান্না বলেন, আপনারা নির্বাচনে যোগ দেওয়ার পরে, প্রার্থীদের নমিনেশন জমা দেওয়ার পরে বলছেন এই ইভিএম মানি না। এই কথা কি আগে বলা যেতো না? ৩ মাস, ৬ মাস আগে কি ক্যাম্পেইন করা যেতো না আমরা ইভিএম মানি না? আগে ইভিএম বাতিল করেন, তারপর আমরা ভোটের কথা ভাববো। তারপরও বলেন একটা দিয়ে দেবে, কীভাবে দেবে আমাকে বোঝান তো।’
বিএনপির উদ্দেশে মান্না আরও বলেন, আপনারা যদি মনে করেন জনগণকে ঐক্যবদ্ধ করে জয় ছিনিয়ে নিয়ে আসবো; কিন্তু ১০০ জনের ১০০ জনই যদি আপনাদের ভোট দেয়, তারপরও আপনারা জয় পাবেন না। কারণ, মেশিন আপনাদের জিততে দেবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ