বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

রূপনগরে চলন্তিকা বস্তিতে আবারও আগুন, দগ্ধ ২

গতকাল শুক্রবার ভোর রাতে মিরপুর রূপনগর চলন্তিকা বস্তিতে দ্বিতীয় বারে আগুন লেগে পুড়ে যায় পুরো বস্তি -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: রাজধানীর রূপনগরে চলন্তিকা বস্তিতে আবারও আগুন লেগেছে। গতকাল শুক্রবার ভোরে এঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে । আগুনে কয়েকশ ঘর পুড়ে গেছে। পারভিন (৩৫) ও শহিদুল ইসলাম (২০) নামে দুজন দগ্ধ হয়েছেন। পাঁচ মাস আগে এই বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছিল।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ভোর সোয়া ৪টার দিকে ওই বস্তিতে আগুন লাগার খবর পেয়ে তাদের কর্মীরা ঘটনাস্থলে যান। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় ভোর পৌনে ৬টায় দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তারপরও বেশ কিছু সময় ডাম্পিংয়ের কাজ চলে বলে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা লিমা খানম জানান। তিনি বলেন, ক্ষয়ক্ষতির আর্থিক পরিমাণ এখনই বলা যাচ্ছে না। অগ্নিকাণ্ডের কারণ ক্ষতিয়ে দেখার পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছে ফায়ার সার্ভিস।
জানা যায়, অগ্নিকাণ্ডে আহতদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়েছে। চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ পরিদর্শক (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া বলেন, সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। দগ্ধ নারীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।
এর আগে ২০১৯ সালের ১৬ অগাস্ট সন্ধ্যায় রূপনগরে চলন্তিকা বস্তিতে আরও এক দফা অগ্নিকাণ্ড হয়। বস্তির প্রায় আড়াই হাজার ঘরের মধ্যে একটি বড় অংশ ওই অগ্নিকাণ্ডে পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
কাভার্ডভ্যানের ধাক্কায় পোশাককর্মী নিহত: রাজধানীর ওয়ারী থানাধীন টিকাটুলিতে কাভার্ডভ্যানের ধাক্কায় সাহারা তালুকদার (২৩) নামে এক পোশাককর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার মা নাজিরা পারভিন (৫০)। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সাহারা রামপুরার একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন। ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) মো. মনজুরুল হাবিব জানান, টিকাটুলির টয়েনবি সার্কুলার রোডে একটি কাভার্ডভ্যান মা-মেয়েকে বহনকারী রিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান মেয়ে। তার মাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। নিহতের চাচা আব্দুর রহিম তালুকদার বলেন, লালবাগের নবাবগঞ্জ বাজারে বড় বোন সুমাইয়া তালুকদারের বাসায় যাচ্ছিলেন সাহারা ও তার মা। পথে কাভার্ডভ্যান তাদের রিকশাকে ধাক্কা দেয়। তিনি আরও জানান, সাহারা পিরোজপুরের নেসারাবাদ উপজেলার আউরিয়া গ্রামের মৃত শাহাদাত হোসেন তালুকদারের মেয়ে। বর্তমানে মুগদার মানিকনগর কুমিল্লা পট্টিতে পরিবারের সঙ্গে থাকতেন। বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ