শুক্রবার ২৭ নবেম্বর ২০২০
Online Edition

সংসদের দক্ষিণ প্লাজায় ইসমাত আরার জানাযা অনুষ্ঠিত

সংসদ রিপোর্টার: যশোর-৬ আসনের সরকারদলীয় সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাযা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাযা অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জানাযায় অংশ নেন।
জানাযার পর ইসমাত আরার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর দলীয় প্রধান হিসেবে দলের নেতাদের নিয়ে মরদেহে ফুল দেন শেখ হাসিনা। পরে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ইসমাত আরার মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গা কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
জানাজার আগে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
পরে মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী অংশ নেন।
জানাযায় মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
জানাযার আগে পরিবারের পক্ষ থেকে সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন ইসমাত আরার ছেলে তানভীর সাদেক।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পরে তানভীর সাদেক এবং তার বোন নওরীন সাদেকের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন এবং তাদের সান্তনা দেন।
রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে মারা যান ইসমাত আরা সাদেক। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনি এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১২ জানুয়ারি নতুন সরকার গঠিত হলে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। পরবর্তীতে ১৫ জানুয়ারি তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হলেও মন্ত্রিসভায় স্থান পাননি।
ইসমাত আরা সাদেকের স্বামী প্রয়াত এ এস এইচ কে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ