মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সিলেটে ইবনে সিনায় লিভার রোগীদের জন্য ফাইব্রো স্ক্যান টেস্ট চালু

 

সিলেট ব্যুরো : ফাইব্রো স্ক্যান টেস্ট চালু উপলক্ষে গত সোমবার দুপুরে সিলেটের একটি অভিজাত হোটেলে ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর উদ্যোগে এক সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। হাসপাতাল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান-এর সভাপতিত্বে ও ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ ওবায়দুল হকের পরিচালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কেএনএস কানাডা ইন কর্পোরেশন এর চেয়ারম্যান শহীদ খন্দকার। 

লিভারের যেকোন ক্রনিক রোগ নির্ণয়ে ফাইব্রো স্ক্যানের অনন্য ভূমিকা উল্লেখ করে তিনি বলেন, এটি একটি নন ইনভেসিব পরীক্ষা এবং এতে কোন কনট্রা ইন্ডিকেশন নেই। তাই অপারেশন বিহীন এই পরীক্ষাটি অত্যন্ত সহজেই করা যায়। 

সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুর রহমান উন্নত বিশে^র পাশাপাশি সর্বাধুনিক এই টেস্ট সিলেটে ইবনে সিনায় চালু হওয়ায় মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং চিকিৎসা সেবা প্রদানে ইবনে সিনা হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও ডাক্তারদেরকে আরো আন্তরিক হওয়ার জন্য আহ্বান জানান। তিনি সিলেটবাসীর জন্য ইইজি, এনসিভি, ইএমজি এবং বিএমডি টেস্ট খুব শীঘ্রই অত্র হাসপাতালে চালু হওয়ার বিষয়ে আশ^স্ত করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ডা. মোদাব্বির হোসেইন, সিএমও মেজর ডা. আব্দুস সালাম চৌধুরী (অবঃ), আইসিইউ ইনচার্জ ডা. মাস্উদ গণি, ম্যানেজার এডমিন মোঃ তারিকুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ অলিউর রহমান, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শফিউল্ল্যাহ, বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. এম. দেলোয়ার হোসেন, হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. চৌধুরী ওমর ফারুক, মেডিসিন বিশেষজ্ঞ ডা. তানভীর মুহিত, ডা. মুহিবুর রহমানজুয়েল, ডা. শেখ কবির আহমেদ, ডা. জেএইচএম নাজমুল আলম এবং সিলেটের বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের কনসালটেন্টবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন কাস্টমার কেয়ার বিভাগের এসিস্ট্যান্ট ম্যানেজার মো. সামছুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ