ঢাকা, মঙ্গলবার 14 July 2020, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

আবরার হত্যা মামলার আরেক আসামির আত্মসমর্পণ

সংগ্রাম অনলাইন ডেস্ক:বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি মোর্শেদ অমর্ত্য ইসলাম আদালতে আত্মসমর্পণ করার পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এই আদেশ দেন। এদিন আইনজীবীর মাধ্যমে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মোর্শেদ। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় গত বছরের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

এদের মধ্যে মামলায় ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছিল।তদন্তে আরও ছয়জনের সংশ্লিষ্টতা পায় ডিবি।১৯ জনের মধ্যে ১৬ জন এবং সংশ্লিষ্ট ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতার ২১ জনের মধ্যে আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

হত্যাকাণ্ডের পর থেকে মোর্শেদ অমর্ত্য ইসলাম পালিয়ে ছিলেন। গত বছরের ৭ অক্টোবর ভোরে বুয়েটের শেরেবাংলা হলের সিঁড়ি থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। পরবর্তীতে জানা যায়, শিবির সন্দেহে তাকে ডেকে নিয়ে পিটিয়ে মেরেছে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।এরপর আবরারের বাবা বরকত উল্লাহ চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।- ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ