মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

হামলার প্রতিবাদে শাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেট ব্যুরোঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্যান্যদের ওপর ডাকসু ভবনে হামলার প্রতিবাদ, বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল সোমবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশের মাধ্যমে শেষ।

সমাবেশে রাসেল রানার সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন- তানভীর আকন্দ, তৌহিদুজ্জামান জুয়েল, লুবনা সুলতানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষা এবং সন্ত্রাসী কার্যক্রম এক সাথে চলতে পারে না। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলা ঘটে। এই সকল সন্ত্রাসী হামলার বিরুদ্ধে প্রশাসনকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। ভারতের এনআরসিকে কেন্দ্র করে সম্প্রতি ডাকসুর ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে প্রতিবাদ করা হলে তাদের ওপর ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামে একটি সংগঠন হামলা চালায়। মুক্তিযুদ্ধের চেতনাকে ব্যবহার করে তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালাচ্ছে। মুক্তিযুদ্ধের নাম দিলেই মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করা যায় না।

মুক্তিযুদ্ধের নাম নিয়ে এই ধরনের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। ঢাবি প্রশাসনকে দ্রুত এই ঘটনার বিচার করার দাবি জানান শিক্ষার্থীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ