বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

খুলনায় সড়ক দুর্ঘটনায় সেনাবাহিনীর ট্রাক উল্টে নিহত ১ ॥ আহত ২২

খুলনা অফিস : খুলনায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়ে শফিকুল ইসলাম ওরফে শফিক (৪২) নামে সেনাবাহিনীর এক ল্যান্স কর্পোরাল নিহত হয়েছেন। এ সময় ওই ট্রাকে থাকা অন্তত ২২ জওয়ান আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে ৬ জনকে হেলিক্টার যোগে ঢাকা সিএমএইচ-এ পাঠানো হয়। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা- সাতক্ষীরা সড়কের বালিয়াখালী ব্রিজের নিকট  এই দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ জানায়, সোমবার সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় অংশ নিতে বরিশাল সেনানিবাসের বেশ কয়েকজন সদস্য একটি ট্রাকে সাতক্ষীরায় যাচ্ছিলেন। বিকেল সাড়ে ৩টার দিকে ডুমুরিয়া উপজেলার বালিয়াখালী ব্রিজের পূর্ব পাড়ে বাক নেয়ার সময়  চাকা পাংচার হয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পানি ভর্তি খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল শফিকুল ইসলাম ওরফে শফিক নিহত হন। এছাড়া কর্পোরাল আজিজুল হক, সৈনিক নাদিম, সৈনিক সুমন, সৈনিক ইমরান, সৈনিক তরিকুল, সৈনিক রাসেল, সার্জেন্ট আতিকুর রহমান, সৈনিক ফয়সাল, আফজাল, রাজু ও আরিফসহ অন্তত ২২ জন আহত হন। এর মধ্যে সৈনিক আফজাল, রাজিব, মামুন, সোহাগ, তানভীর ও সৌরভকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৩/৪ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের প্রথমে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা জানায়, একটি ইজিবাইককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটির সামনের চাকা ফেটে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ল্যান্স কর্পোরাল শফিকের মৃত্যু হয়।

খর্ণিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদ বলেন, ‘সেনাবাহিনীর শীতকালিন মহড়া উপলক্ষে বরিশাল থেকে সাতক্ষীরায় ট্রাক যোগে একটি দল যাচ্ছিল। ডুমুরিয়ার বালিয়াখালি সেতুতে উঠার সময় ট্রাকটি খাদে পড়ে নিয়ন্ত্রণ হারিয়ে মৎস্য ঘেরে পড়ে যায়। ওই গাড়ীতে ২৭ জন সেনা সদস্য ছিল। যার মধ্যে একজন সৈনিক নিহত হয়েছেন এবং ৮/১০ জন আহত হয়েছেন। উদ্ধার অভিযান সেনাবহিনী নিয়ন্ত্রণ করছে। বিস্তারিত তথ্য সেনাবাহিনীর পক্ষ থেকে আইএসপিআরের মাধ্যেমে পরে জানাবে।’

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বিপ্লব বলেন, সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে সেনাবাহিনীর সদস্যদের বহনরত একটি ট্রাক খাদে পড়ে শফিকুল ইসলাম শফিক নামে সেনাবাহিনীর এক সদস্য নিহত ও অন্তত ২২জন আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাড়িটি উদ্ধারের জন্য পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ