বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

শীতার্তদের সহযোগিতায় মসজিদ মিশন সময়োপযোগী কর্মসূচি পালন করছে -বিচারপতি আব্দুর রউফ

গতকাল সোমবার নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ -সংগ্রাম

 

সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মুহাম্মদ আব্দুর রউফ বলেছেন, অসহায়, দরিদ্র ও সহায় সম্বলহীনদের প্রতি মানবিক আচরণ করতে ইসলাম বারবার নির্দেশ দিয়েছে। সারা দেশে তীব্র শীতে দরিদ্র-অসহায় জনগোষ্ঠী সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে। শীতার্ত এ সমস্ত অসহায়দের প্রতি মসজিদ মিশন যথাসময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

গতকাল সোমবার বাদ জোহর বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় মারকাজে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদ মিশনের সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী। উপস্থিত ছিলেন,মাওলানা আবু তাহের জিহাদী, অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন, বাংলাদেশ ইমাম সমিতির সভাপতি  মাওলানা  লুতফর রহমান, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি ফখরুল ইসলাম, আলহাজ একরামুল হক, বিজ্ঞানী নুরুল ইসলাম মল্লিক, সাইফুল উদ্দীন, বিশিষ্ট খতীব কাজী জালাল উদ্দীন, মুফতি মাওলানা জাহিদুল হাসান, মাওলানা হাবিবুর রহমান যাকারিয়া, জনাব মুহিবুল হক ফরিদ, গোলাম সরওয়ার, ডা. আব্দুর রব, হাফেজ আব্দুল করিম, মাওলানা ফয়জুল্লাহ মাহমুদ প্রমুখ।

ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, মানবসেবা ও মানবকল্যাণে কাজ করা ইসলামেরই মৌলিক শিক্ষা। রাসূল (সা) ইরশাদ করেছেন : “যিনি মানবকল্যাণে কাজ করে মানবতার উপকার করেন তিনিই সর্বোত্তম ব্যক্তি।” (আল হাদীস) তাই যে কোন দুর্যোগ ও বিপদ মুছিবতে মসজিদ মিশন অসহায় বনী আদমের সাহায্যে সাধ্যমতো চেষ্টা চালিয়ে থাকে।

মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারী জেনারেল ড. খলিলুর রহমান মাদানী সমাজের বিত্তবানদের প্রতি শীতার্তদের জন্য সহযোগিতার হাত বাড়াতে আহ্বান জানিয়েছেন। আল্লাহ তা’আলা বলেন, “তাদের সম্পদে অসহায় ও বঞ্চিতদের জন্য হক বা অধিকার রয়েছে।” (সূরা যারিয়াত : ১৯)

নেতৃবৃন্দ মসজিদ মিশনের সকল জেলা ও থানা শাখা সহ সকল দায়িত্বশীলদেরকে ধনীদের থেকে শীতবস্ত্র সংগ্রহ করে গরীবদের মাঝে তা বিতরণের জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

কেন্দ্রীয় সমাজকল্যাণ বিভাগে সাহায্য পাঠানোর ঠিকানা: হিসাব নম্বর: ৮৫/৩ বাংলাদেশ মসজিদ মিশন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, নিউ এলিফ্যান্ট রোড শাখা। প্রেসবিজ্ঞপ্তি।  

অনলাইন আপডেট

আর্কাইভ