বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনে ৩০ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশে করবে বিএনপি

 

স্টাফ রিপোর্টার: ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনে আগামী ৩০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশে করবে বিএনপি। গতকাল সোমবার দুপুরে এক সংবাদ ব্রিফিংয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। নেতা-কর্মীরা সেদিন কালো ব্যাজ ধারণ করবেন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় অফিসগুলোতে কালো পতাকা উত্তোলন করা হবে। ঢাকায় আমরা সোহরাওয়ার্দি উদ্যান অথবা নয়াপল্টনে আমাদের অফিসের সামনে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চেয়েছি।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ নির্বাচনের দিন এবং এর আগের দিন রাতে ভোট ডাকাতির প্রতিবাদে বিএনপি এই দিবসটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে। ওই নির্বাচনে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণ করেছিলো। বিএনপি ৫টি আসনে বিজয়ী হয়েছিলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নূরের ওপর ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনের নেতৃত্বে ছাত্র লীগ ও মুক্তিযুদ্ধের মঞ্চের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীদের হামলা নূরসহ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরা গুরুতর আহত হওয়ার ঘটনার নিন্দা জানান রিজভী।

নয়াপল্টনে এই সাংবাদিক সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ