বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

অসহায় সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়ানো সকলের দায়িত্ব - নুরুল ইসলাম বুলবুল

গতকাল সোমবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের বংশাল থানার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করেন দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল -সংগ্রাম

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল বলেছেন, সমাজের হতদরিদ্র সুবিধাবঞ্চিত মানুষগুলো আমাদেরই আপনজন। তীব্র শীতে ও চলমান শৈত্যপ্রবাহে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। দারুণ কষ্টে দিনাতিপাত করছে অসহায় শীতার্ত মানুষ। এই অসহায় গোষ্ঠীকে সুবিধাবঞ্চিত রেখে আর্ত-সামাজিক উন্নয়ন সম্ভব নয়। বিবেকের তাড়নায় সামাজিক দায়বদ্ধতা থেকে এই শীতে শীতার্ত মানুষের কল্যানে সমাজের বিত্তবান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। দেশ-জাতি ও ইসলামের কল্যাণে রাজনীতি করে বিধায় জামায়াতে ইসলামী সাধারণ জনগণের সকল দুর্যোগে অতীতে যেমন পাশে ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

গতকাল সোমবার জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের বংশাল থানার উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ও বংশাল থানা আমীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য দেলওয়ার হোসাইন সহ অন্যান্য জামায়াত নেতৃবৃন্দ।

নুরুল ইসলাম বুলবুল বলেন, জামায়াতে ইসলামী প্রচলিত কোন রাজনৈতিক দল নয় বরং গণমানুষের জন্য কল্যাণকামী একটি আদর্শবাদী সংগঠন। জাতির যেকোন দুর্যোগ ও ক্লান্তিকালে জামায়াতে ইসলামী সীমিত সামর্থ নিয়ে বিপদগ্রস্ত ও দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। গণমানুষের প্রতি সে দায়বদ্ধতা থেকেই আমরা আমাদের সীমিত সামর্থ নিয়ে শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। 

তিনি আরও বলেন, বর্তমান সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। শীতার্ত দরিদ্র লোকদের মধ্যে শীতবস্ত্র বিতরণের মূল দায়িত্ব হলো সরকারের। কিন্তু সরকার জনগণের দুঃখ-দুর্দশায় তাদের পাশে দাঁড়াতে অতীতের মতই ব্যর্থ। বর্তমান সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না বিধায় জনগণের সুখ-দুঃখের কোনো খবর সরকার রাখে না। তিনি অবিলম্বে রাষ্ট্রের উদ্যোগে অসহায়, সুবিধবঞ্চিত ও শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহবান জানান। প্রেসবিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ