বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

সংগ্রাম সম্পাদক আবুল আসাদের মামলা বাতিল করে মুক্তির আহ্বান অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

স্টাফ রিপোর্টার: দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের মামলা বাতিল করে মুক্তির আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। গত রোববার অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া টুইটারের অফিসিয়াল পেইজে এই আহ্বান জানায়।  

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া টুইটারের অফিসিয়াল পেইজে টুইট করে বলেন, বাংলাদেশের দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ এখনও কারাগারের বন্দি রয়েছেন। তাঁর সংবাদপত্র অফিসে ব্যাপক ভাঙচুর করা হয়েছিল। তার বিরুদ্ধে কট্টর ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে মামলাগুলো বাতিল করতে হবে এবং তাকে মুক্তি দেওয়া উচিত বলে দাবি করেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া টুইটারের অফিসিয়াল পেইজে টুইটের সাথে আল জাজিরার ইংরেজি সার্ভিসেস একটি নিউজও শেয়ার করে। 

উল্লেখ্য যে, মুক্তিযুদ্ধ মঞ্চের একদল উগ্র নেতা-কর্মী গত ১৩ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় সংগ্রাম কার্যালয় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়। পত্রিকার সম্পাদকের কক্ষ, সম্পাদকীয় বিভাগ এবং বার্তা কক্ষসহ বিভিন্ন কক্ষের কম্পিউটার, চেয়ার টেবিল ব্যাপক ভাংচুর করে।

ওই সময় মুক্তিযুদ্ধ মঞ্চের উগ্র নেতাকর্মীরা সম্পাদক আবুল আসাদের কক্ষে গিয়ে তাকে নাজেহাল করে। পরে পুলিশ সম্পাদককে হাতিরঝিল থানায় নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে তিন দিন রিমান্ডে নিয়ে কারাগারে প্রেরণ করে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ