মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কুমিল্লার গোমতী নদীর পাড়ে ১৩৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ 

কুমিল্লা অফিস : কুমিল্লার গোমতীর পাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিচ্চে প্রশাসন।সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে অভিযান শুরু করে জেলা প্রশাসন। ১৩৯ টি অবৈধ অস্থাপনা গুড়িয়ে দেয়া হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতির পালপাড়া, চানপুর, আড়াইওড়া শ্রীপুর এলাকায় গোমতী বেড়ীবাঁধ ও চর দখল করে গড়ো উঠা দোকানপাট, বাড়িঘর বোল্ডোজার- ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হচ্ছে।

গত রোববার কুমিল্লা জেলা প্রশাসন অবৈধ স্থাপনা নির্মাণকারীদের উচ্ছেদের বিষয়ে অবগত করেন। উচ্ছেদের নোটিশ পেয়ে গোমতীর চর ও বেড়িবাঁধ দখলকারীরা সকাল থেকে নিজ উদ্যেগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে থাকেন।

উচ্ছেদ অভিযানের বিষয়ে কুমিল্লা জেলা  প্রশাসক মো.আবুল ফজল মীর জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী সারাদেশের ৬৪ জেলার নদনদী খাল বিল ও ছড়াসহ অন্যান্য সরকারি জলাশয় এবং তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে আজ কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতীনদীর ১৩৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। গোমতীর আদর্শ সদর উপজেলার উত্তর শ্রীপুর,পশ্চিম মাঝিগাছা, পশ্চিম বিষ্ণুপুর আড়াইওড়া ও দক্ষিন রসুলপুর এ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী আবদুল লতিফ, আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.কে.এম ফয়সাল, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম, অমিত দত্ত, সৈয়দ ফারহানা পৃথা, মো.আশরাফ আলী, বেগম নাসরিন সুলতানা নিপা, মো.আবু সাঈদ, নাসরিন সুলতানা রিপা, এস.এম মোস্তাফিজুর রহমান ও মাহমুদুল হাসানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ