মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ড্র ৪ জানুয়ারি 

স্পোর্টস রিপোর্টার: বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের মধ্য দিয়ে নতুন বছরের আন্তর্জাতিক কার্যক্রম শুরু করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৫ থেকে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’। গত নবেম্বরে আন্তর্জাতিক এই টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে নেয়া হয়েছে পরের বছর। কারণ এই আন্তর্র্জাতিক টুর্নামেন্টের মধ্যে দিয়েই ‘মুজিববর্ষের’ খেলাধুলার কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)।

টুর্নামেন্ট প্রথম চার দল নিয়ে করার কথা ভাবছিল বাফুফে। পরে সিদ্ধান্ত পাল্টে আগের মতো ৬ দল নিয়েই করতে যাচ্ছে। দলও এক প্রকার ঠিকঠাক। শেষ মুহূর্র্তে কোনো পরিবর্তন না হলে বাংলাদেশের সঙ্গে এই টুর্নামেন্টে খেলবে শ্রীলংকা, লাওস, কম্বোডিয়া, মঙ্গোলিয়া ও কিরগিজস্তান।

যদিও বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলছেন, ‘ঠিক কোন কোন দেশ আসছে তা নিশ্চিত করে বলতে আরো দুই-তিন দিন সময় লাগবে। আমার ইতিমধ্যে ৪ জানুয়ারি টুর্নামেন্টের ড্র অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছি।’

২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রীয়ভাবে জাঁকজমকপূর্ণ নানা অনুষ্ঠানের মাধ্যমে পালিত হবে ‘মুজিববর্ষ’। খেলাধুলায়ও ভরপুর থাকবে বছরটি। মুজিববর্ষে খেলাধুলার যত আয়োজন থাকবে, তার সূচনা হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ দিয়ে।

এটি হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের ষষ্ঠ আসর। সর্বশেষ হয়েছিল ২০১৮ সালের ১ থেকে ১২ অক্টোবর। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের ঘোষণামতে, প্রতি বছরই হওয়ার কথা জাতির পিতার নামের এই টুর্নামেন্ট। কিন্তু বিশেষ কারণে ২০১৯ সালে টুর্নামেন্ট হচ্ছে না।

তবে বাফুফে তা পুষিয়ে নিতে চায় ২০২০ সালে দুইবার টুর্নামেন্ট আয়োজন করে। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন আগেই বলেছেন, জাতির পিতার নামের এবারের টুর্নামেন্ট তারা আয়োজন করবেন জাঁকজমকপূর্ণভাবে। কারণ, এই টুর্নামেন্ট দিয়ে সূচনা হবে মুজিববর্ষের খেলাধুলার আয়োজন।

অনলাইন আপডেট

আর্কাইভ