সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

গাইবান্ধায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

গাইবান্ধা সংবাদদাতাঃ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। পরে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালী শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবীর, পৌরসভার মেয়র অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েতুর রহমান, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক এস.এম এমদাদুল হক প্রামানিক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হোসেন আলী, গাইবান্ধা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপন প্রমুখ।
প্রধান অতিথি হুইপ মাহাবুব আরা বেগম গিনি তার বক্তব্যে উল্লেখ করেন, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ঘোষিত নির্বাচনী ইশতেহার অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার কর্মসুচি বাস্তবায়নের কাজ শুরু করে এবং তথ্য ও প্রযুক্তি সেবা জনগণের দৌড়গোড়ায় পৌছে দেয়। এই ডিজিটাল প্রযুক্তির সহায়তার মাধ্যমে কর্মসংস্থান, বেকার সমস্যার সমাধান ও নারীর ক্ষমতায়ন শক্তিশালী করার নানা কার্যক্রম বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, গাইবান্ধায় একসময় অভাব ছিল, আমরা মঙ্গায় ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা ঘুরে দাঁড়িয়েছে। গ্রাম এখন শহরে পরিণত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ