সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যেতে পারছেন বাংলাদেশী পর্যটকরা

সিলেট ব্যুরো : শর্তসাপেক্ষে সিলেটের তামাবিল হয়ে ভারতের মেঘালয়ের ডাউকিতে প্রবেশ করছেন ভ্রমণ ভিসায় যাতায়তকারী বাংলাদেশিরা। গতকাল শনিবার বেলা ২টার পর থেকে ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষ বাংলাদেশি যাত্রীদের প্রবেশ করতে দিচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এক্ষেত্রে নিজ দায়িত্বেই দেশটিতে যাওয়া-আসা করতে হবে বলেও উল্লেখ করা হচ্ছে।
ভারতের আইনসভায় পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) বিরুদ্ধে উত্তাল উত্তর-পূর্ব ভারত। মেঘালয়ের শিলংসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু হলে বৃহস্পতিবার বিকেল কারফিউ জারি করা হয় শহরটিতে। এরপর শুক্রবার সকাল থেকে ডাউকি ইমিগ্রেশন দিয়ে ভ্রমণকারী পারাপার সাময়িক ভাবে বন্ধ করে দেয়া হয়। শনিবার দুপুর পর্যন্ত ভ্রমণকারীদের ভারতে প্রবেশ করতেও দেয়া হয়নি। তবে বাংলাদেশে প্রবেশ করতে দেয়া হচ্ছিল। বেলা দুইটার দিকে ভারতের ডাউকি ইমিগ্রেশন থেকে শর্তসাপেক্ষে ভ্রমণকারীদের দেশটিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে যারা যেতে ইচ্ছুক তাদের নিজ দায়িত্বে সেখানে যাওয়া আসা করতে বলা হয়েছে।
অভিবাসন ও স্থল বন্দর পুলিশের বিশেষ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান বলেন, ডাউকি ইমিগ্রেশন থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পর তামাবিল থেকে যাত্রীদের ছাড়পত্র প্রদান করা হচ্ছে। তামাবিল ইমিগ্রেশন সূত্র জানায়, ‘দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৪০-৪৫জন পাসপোর্ট যাত্রী ভারতে প্রবেশ করেছেন। তবে তাদেরকে শর্তসাপেক্ষেই প্রবেশ করতে দেয়া হয়েছে। তাদের বলা হয়েছে, দেশটিতে যেহেতু আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নয়, থাকা-খাওয়াতেও সমস্যায় পড়তে পারেন, এজন্য নিজ দায়িত্বেই সেখানে ভ্রমণের ছাড়পত্র দেয়া হয়েছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ