শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দায়িত্ব পালনের আহ্বান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির উদ্যোগে অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের বিদায় সংবর্ধনা এবং বার্ষিক সাধারণ সভা ২৮ নভেম্বর চবি এ কে খান আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন সংবর্ধিত অতিথি চবি ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরী।
ভিসি অফিসার সমিতির সদস্যদের স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, চবি অফিসার সমিতি অফিসারবৃন্দের একটি উঁচু মার্গের সংগঠন এবং অফিসারেরা হলেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের মূল চালিকা শক্তি। তাঁরা দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন-কানুন সমুন্নত রেখে সুস্পষ্ট নিয়মনীতি তুলে ধরে যেভাবে সহায়তা করবে মূল প্রশাসনও সেভাবে পরিচালিত হয়ে থাকে। এতে ভুল বুঝাবুঝির কোন অবকাশ নেই। তিনি বলেন, প্রশাসনিক কার্যক্রম যত বেশি গতিশীল হবে একাডেমিক কর্মকান্ডও ততবেশি গতিশীল হবে। তিনি অফিসারদেরকে স্ব স্ব দায়িত্ব পালনে সর্বোচ্চ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে আরও যত্নবান হওয়ার পরামর্শ দেন। ভিসি সমিতির দাবি-দাওয়া বিশ্ববিদ্যালয়ের সীমিত সম্পদের মধ্যে যথাসময়ে পূরণের আশ্বাস প্রদান করেন। বিদায়ী অফিসারবৃন্দ সততা ও দক্ষতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে যে সেবা প্রদান করেছেন তার জন্য মাননীয় ভিসি তাঁদের ভূঁয়সী প্রশংসা করেন এবং তাঁদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। ভিসি বিদায়ীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
সভায় অফিসার সমিতির সদস্যবৃন্দ তাদের বক্তব্যে নব নিযুক্ত ভিসি প্রফেসর ড. শিরীণ আখতারকে উষ্ণ অভিনন্দন জানান। তারা বলেন, নব নিযুক্ত ভিসি নেতৃত্বে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের চলমান একাডেমিক, প্রশাসনিক কার্যক্রমের পাশাপাশি ভৌত অবকাঠামো উন্নয়ন আরও এগিয়ে যাবে। এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের অফিসার সমিতির পক্ষ থেকে ভিসিকে সর্বাত্মক সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। 
চবি অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান ও সেকশন অফিসার মো. ফরিদ উদ্দিন। এ ছাড়াও সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমদ, ডেপুটি রেজিস্ট্রার রশীদুল হায়দার, ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সহকারী রেজিস্ট্রার সেলিম উদ্দিন, সাইফুল আবেদীন, কাজী হারুন, কামরুল আলম রাশেদ, সহকারী হিসাব নিয়ামক মুহাম্মদ হামিদ হাসান নোমানী, সহকারী রেজিস্ট্রার মশিবুর রহমান, ইনস্ট্রাকটর মোহাম্মদ ফোরকান, সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আবছার, সেকশন অফিসার মো. রাশেদ করিম ও সিনিয়র পেশ ইমাম মীর মো. মোসলেহ উদ্দীন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ