শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে মানববন্ধন

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্রপরিষদের উদ্যোগে নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার অঙ্গীকার থাকলেও ক্ষমতায় আসার পর কেন তা বাস্তবায়ন করা হচ্ছে সে প্রশ্ন তুলেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতারা। অবিলম্বে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি করেন তারা।
গতকাল শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক হারুন অর রশিদ এ মন্তব্য করেন। অন্যদের মধ্যে মানববন্ধনে বিজিত শিকদার, ইউসুফ জামাল, নাসির আহমেদ, কামরুজ্জামান রিন্টু, সোনিয়া চৌধুরী, নাসরিন সুমি, শারমীন সুলতানা, ফুয়াদ আলম, কামাল হোসেন ও নাহিদা বক্তব্য দেন।
তিনি বলেন, আওয়ামী লীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচনী ইশতেহারের ৩৩ পৃষ্ঠায় চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ঘোষণা ছিল। তাতে বলা হয়েছিল, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে মেধা ও দক্ষতা বিবেচনায় রেখে বাস্তবতার নিরিখে যুক্তিসংগত ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু নির্বাচনের পর তা বাস্তবায়ন না করায় আমরা হতাশ।
সংগঠনের নেতা ইমতিয়াজ হোসেন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও কেন সরকার এটি উপেক্ষা করছে? আমাদের ২৮ লাখ তরুণ ছাত্রসমাজের গণদাবিকে কেন অবহেলা করা হচ্ছে?

অনলাইন আপডেট

আর্কাইভ