বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

আগৈলঝাড়ায় শত্রুতা করে লক্ষাধিক টাকার পান বরজ ধ্বংস

আগৈলঝাড়া : পান গাছের পাতায় আগাছা ধ্বংসকারী ঔষধ প্রয়োগ করার ফলে গাছগুলো ঢলে পড়ে

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : বরিশালের আগৈলঝাড়ায় শত্রুতা করে লক্ষাধিক টাকার পান বরজ নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানায় লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মোল্লাপাড়া গ্রামের মৃত মুনছুর আলী হাওলাদারের ছেলে শহিদুল ইসলামের পান বরজ একই এলাকার মৃত ইউসুফ আলী মৃধার ছেলে সোবাহান মৃধা গত সোমবার রাতে শত্রুতা করে নতুন পান বরজের ভিতর প্রবেশ করে পান গাছের পাতায় আগাছা ধ্বংসকারী ঔষধ প্রয়োগ করে।
পান গাছের পাতায় আগাছা ধ্বংসকারী ঔষধ প্রয়োগের ফলে প্রতিটি গাছ ঢলে পড়ে প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। পান বরজ মালিক শহিদুল জানান, গত দুই মাস পূর্বে আমাদের পৈত্রিক সম্পত্তিতে প্রায় দুই লক্ষ টাকা খরচ করে নতুন পান বরজ করা হয়। পান বরজটি তৈরি করার পরই সোবাহান পান বরজের এক পাশের বেড়া জোরপূর্বক কেটে ফেলে। পরবর্তীতে সোবাহানকে জিজ্ঞাসা করলে সে বেড়া কাটার বিষয়টি স্বীকার করে।
পরবর্তীতে কথা কাটাকাটির এক পর্যায়ে যে কোন সময় পানের বরজের ক্ষতি সাধন করবে বলে হুমকি দেয় সোবাহান।
শত্রুতা উদ্ধার করতে আবারও যখন পান গাছের পাতায় আগাছা ধ্বংসকারী ঔষধ প্রয়োগ করে তখন তাকে জিজ্ঞাসাবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে খুন ও জখমসহ বাড়ি-ঘর জ্বালিয়ে দেবে বলে হুমকি দেয়। সোবাহানের বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে। এব্যাপারে শহিদুল ইসলাম বাদী হয়ে সোবাহানকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের ভিত্তিতে এসআই মামুন ঘটনাস্থল পরিদর্শন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ