বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকসহ তিনজনকে আটক

স্টাফ রিপোর্টার: বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তবে অন্য দুইজনের নাম জানা যায়নি। গতকাল দুপুর ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় যোগদান শেষে বের হয়ে যাওয়ার পথে তাদের আটক করা হয়।
ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এবিএম মোশাররফ হোসেনসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।
এর আগে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সুপ্রিম কোর্টের মূল ফটকের সামনে থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজউদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে গ্রেফতার করে পুলিশ। যদিও কয়েক ঘণ্টা পর তারা জামিনে ছাড়া পান।
প্রসঙ্গত, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত মঙ্গলবার (২৬ নভেম্বর) হাইকোর্টের সামনে বিএনপির নেতাকর্মীদের অবস্থান কর্মসূচির একপর্যায়ে পুলিশের সঙ্গে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় গাড়ি ভাঙচুর করা হয়। সেই ঘটনায় ওই দিনই শাহবাগ থানায় একটি মামলা করে পুলিশ। মামলার এজাহারে ১৫-২০ জনের নাম উল্লেখ করে মোট ৫০০ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। মামলা দায়েরের পর মঙ্গলবার রাতেই জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করে পুলিশ।
একই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি প্রার্থী ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ