বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

মাদকসেবী এবং জুয়াড়িরা ইসলাম ও মানবতার শত্রু--মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, আজ সারা দেশে খুন, ধর্ষণ, মাদক, জুয়া মহামারী রোগের মত ছড়িয়ে পড়েছে। তিনি এসব অপকর্মের সাথে জড়িতদেরকে ইসলাম ও মানবতার চরম শত্রু উল্লেখ করে হাদিসে উদ্ধৃতি দিয়ে বলেন জঙ্গী, অস্ত্রধারী, জুয়াড়ী ও মাদক সেবীরা কখনো রাসুলের (স:) উম্মত হতে পারে না। তিনি বলেন, এখনো পর্যন্ত কোন মাদ্রাসা শিক্ষার্থীরা যে জঙ্গীবাদ ও সন্ত্রাসী কাজে জড়িয়ে পড়েছে তার প্রমাণ নেই। কারণ মাদ্রারাসা গুলোতে পড়ানো হয় কোরআন, হাদিস, নবী, সাহাবা ও হক্কানী আউলিয়ায়ে কেরামের জীবনী। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সীতাকুন্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আনোয়ারুল কুরআন মাদরাসার প্রতিষ্ঠাতা শাহ সূফী মাওলানা আলমগীর শাহ হুজুরের তত্বাবধানে ও মাওলানা মুহাম্মদ সাইফুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মামুনুর রশীদ নূরী উপরোক্ত কথা বলেন। 

মাহফিলে অন্যান্যদের মধ্যে আলোচনা পেশ করেন, নূরীয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা নাছির উদ্দিন আনোয়ারী, আনজুমনে ইত্তেহাদ বাঁশবাড়িয়ার সভাপতি মাওলানা রুহুল আমীন, বাঁশবাড়িয়া মাদরাসার সহ সুপার মাওলানা শফিউল কাদের, অধ্যক্ষ মাওলানা নুরুচ্ছালাম, খতিব মাওলানা নেজাম উদ্দিন নিজামী, মাওলানা মেহেদী হাসান হেলালী ও মাওলানা আবু ছালেহ প্রমুখ।  

বিশাল মাহফিলে প্রধান অতিথি আরো বলেন, মুসলমানেরা আজ শতধাবিভক্ত, তাদের পারস্পরিক বিদ্ধেষ ও ধর্মীয় হানাহানির কারণে আধিপত্যবাদী ইয়াহুদীরা পৃথিবী জুড়ে মুসলিম হত্যাযজ্ঞ চালাচ্ছে। তিনি আরো বলেন, মুসলিম জীবনের অেিচ্ছদ্য অংশ হচ্ছে ঐক্য ও ভ্রাতৃত্ববোধ। এবং ইসলামেরও ঐক্য ভ্রাতৃত্ব ও মমত্ববোধের গুরুত্ব অপরিসীম। 

প্রধান বক্তা জঙ্গীবাদ, সন্ত্রাস, দূর্নীনি ও মাদকমুক্ত একটি সুন্দর সমাজ গঠনের জন্য কেবল দল ও নেতার পরিবর্তনে নয়, নীতি ও আদর্শের পরিবর্তন ঘটায়ে কোরআন-সুন্নাহ ভিত্তিক শাসন প্রতিষ্ঠায় এগিয়ে আসার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ