শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২
Online Edition

ওয়ার্নার-লেবুশেইনির রেকর্ড জুটিতে কোণঠাসা পাকিস্তান 

স্পোর্টস ডেস্ক: অ্যাডিলেড ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া। দিবারাত্রির গোলাপি বলের এ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নার ও মার্নাস লেবুশেইনির জোড়া শতকে ১ উইকেটে ৩০১ রান তুলেছে স্বাগতিকরা।শুক্রবার (২৯ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি বাধায় আধাঘণ্টা দেরিতে শুরু হয়েছে। এছাড়া বৃষ্টির কারণে পুরো দিনে খেলা হয়েছে মাত্র ৭৩ ওভার। আর তাতেই ৩০০ পেড়িয়েছে অস্ট্রেলিয়া।  

তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। মাত্র ৮ রানের মাথায় ওপেনার জো বার্নস আউট হন। ৯ বলে ৪ রান করে এ ওপেনার শাহীন শাহ আফ্রিদির বলে রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন।এরপর পুরো দিনটাই নিজেদের করে নিয়েছেন আগের ম্যাচের দুই সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার ও মার্নাস লেবুশেইনি। এ ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছেন দুইজনই। এছাড়া এ দুইজন গড়ে তুলেছেন ২৯৪ রানের অনবদ্য জুটি। দ্বিতীয় উইকেটে পাকিস্তানের বিপক্ষে এটি অস্ট্রেলিয়ার সর্বোচ্চ জুটি। এর আগে ১৯৯৮ সালে জাস্টিন ল্যাঙ্গার ও মার্ক টেইলর পেশওয়ারে দ্বিতীয় উইকেটে ২৭৯ রানের জুটি গড়েছিলেন। তাদের এই রেকর্ড জুটি কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার বিষয়। ওয়ার্নার ১৬৬ ও লেবুশেইনি ১২৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

অস্ট্রেলিয়া একাদশ : জো বার্নস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লেবুশেইনে, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড, ট্রাভিস হেড, টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জশ হ্যাজেলউড।পাকিস্তানের একাদশ : শান মাসুদ, ইমাম-উল হক, আজহার আলী, বাবর আজম, আসাদ শফিক, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, শাহীন শাহ আফ্রিদি ও মুসা খান।

অনলাইন আপডেট

আর্কাইভ