শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০
Online Edition

মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ

‘মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগ-২০১৯’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। চ্যাম্পিয়ন দল লিওনাইন চেস ক্লাবকে ৫০ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। রানার্স আপ শাহিন চেস ক্লাবকে ৩০ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী দেওয়া হয়। আর তৃতীয় স্থান অর্জনকারী ঢাকা নাইটস ক্লাবকে ২০ হাজার টাকা, ট্রফি ও ওয়ালটন সামগ্রী দেওয়া হয়। এ ছাড়া প্রত্যেক বোর্ডে শতকরা হারে সর্বোচ্চ ফলাফল লাভকারী খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেওয়া হয়।  দুপুরে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যাহ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক।

এবারের এই প্রতিযোগিতায় লিওনাইন চেস ক্লাব ৯ ম্যাচে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে। ১৪ পয়েন্ট নিয়ে শাহিন চেস ক্লাব রানার্স-আপ হয়েছে। চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাব ও রানার্স-আপ শাহিন চেস ক্লাব আগামী ২০২০ সনের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। সর্বনিম্ন স্থান পাওয়া দুটি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। 

এবারের এই প্রতযোগিতায় ১০টি দল অংশ নিয়েছিল। দলগুলো হল- লিওনাইন চেস ক্লাব, ক্যাসপারভ চেস ক্লাব, অগ্রণী ব্যাংক দাবা দল, শাহিন স্পোর্টিং ক্লাব, লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিম, দেবদাস বিশ^াস স্মৃতি সংসদ, বসির মেমোরিয়াল চেস ক্লাব, ঢাকা নাইটস চেস ক্লাব মীর চেস ক্লাব ও খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।

অনলাইন আপডেট

আর্কাইভ