সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

দ্যা স্কলার্স ফোরাম ঢাকা'র বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

দ্যা স্কলার্স ফোরাম ঢাকার বৃত্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল সোমবার  বিকেলে রাজধানীর এক মিলনায়তনে ফল ঘোষণা করেন দ্যা স্কলার্স ফোরাম ঢাকা'র পরিচালক তোফাজ্জল হোসেন।

এর আগে দ্যা স্কলার্স ফোরাম ঢাকা ২০১৯ বৃত্তি পরীক্ষার ফলাফল তোফাজ্জল হোসেনের হাতে তুলে দেন ফোরামের নির্বাহী পরিচালক রাসেল মোল্লা।

এবারের পরীক্ষায় রাজধানীর ১৬৭টি স্কুল ও মাদরাসার মোট ২৯০৩ শিক্ষার্থী বৃত্তি ফরম পূরণ করে। পরীক্ষায় অংশ নেয় ২৮২১ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুল, দ্বিতীয় গ্রেড ও সাধারণ গ্রেডে সর্বমোট ১৬৭ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে।

ফল ঘোষণা অনুষ্ঠানে পরিচালক তোফাজ্জল হোসেন বলেন, গত মাসের ১৮ অক্টোবর পরীক্ষা নিয়ে আমরা একমাসের মাঝেই ফল প্রকাশ করতে পেরেছি। এতে আমরা খুবই আনন্দিত। পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন ও ফল প্রকাশ দ্রুত হওয়ায় তিনি শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও অভিভাবকদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

তিনি বলেন, ১৯৯৫ সালে দ্যা স্কলার্স ফোরাম ঢাকা প্রতিষ্ঠা পায়। মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটানোর জন্যই এই ফোরামের আবির্ভাব। রাজধানী ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ পরীক্ষা গত ২৪ বছর ধরে অংশ নিচ্ছে। দেশে শিক্ষিত লোকের অভাব নেই, তবে সুশিক্ষিত মানুষের খুবজ অভাব। স্কলার্স ফোরাম সেই সুশীক্ষিত মানুষ গঠনে কাজ করছে। 

সদস্য সচিব রাসেল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য হাবীবুল্লাহ নোমান, মোহাম্মদ শফিউল্লাহ, মোস্তফা আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, আমজাদ হোসেন, আব্দুল্লাহ আল নোমান, ইসরাফিল আহমেদ প্রমুখ। 

উল্লেখ্য দ্যা স্কলার্স ফোরাম ঢাকা বৃত্তি প্রদান ছাড়াও শিক্ষার্থীদের মাঝে নানান কাজ করে থাকে। এককালীন বৃত্তি প্রদান, গরিব মেধাবী ছাত্র সহায়তা, ব্লাড গ্রুপিং, ফ্রি চিকিৎসা প্রদান, উচ্চ শিক্ষায় আগ্রহী করার জন্য ক্যারিয়ার গাইড লাইন-এর মধ্যে অন্যতম। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ